Header Image

জীবনের ঝুকি নিয়ে পাড়ি দিতে হয় মনপুরা (জনতা) টু চরফ‍্যাসন (বেতুয়া)

ভোলা প্রতিনিধি :

 

মেঘনা নদীর মাঝখান দিয়ে পাড়ি দিতে হয় মনপুরা থেকে চরফ‍্যাসন চরফ‍্যাসন থেকে মনপুরা। নদীটির দক্ষিনে রয়েছে বঙ্গোপসাগরের মোহনা। বর্ষার মৌসুমে এই নদীর ঢেউয়ের তীব্রতা এতটা ভয়ানক যে মাঝ নদীতে লন্সে টিকে থাকা খুবই বিপদ জনক। এই ভয়ানক নদী দিয়ে প্রতিদিন পারাপার হয় শতশত যাএী। যাএী পারাপারের জন‍্য রয়েছে ছোট একটি লন্স। যার ধারন ক্ষমতার চেয়ে ও যাএী অনেক বেশি নিয়ে পারাপার হয়। যে কোন মুহুর্তে ঘটে যেতে পারে দূর্ঘটনা। যাএীদের সাথে কথা বলে জানাযায়, কেউ যাচ্ছেন ডাক্তার দেখাতে আবার কেউ যাচ্ছেন ব‍্যবসার কাজে। দেখা যায় এত ছোট লন্স এর মধ‍্যে মানুষ দাড়ানোর যায়গা ও নেই। এতে সুস্থ মানুষ ও অসুস্থ হয়ে পড়ছে। আর রোগিদের অবস্থা তো আর ও খারাপ হয়ে যাচ্ছে। যাএীরা আর ও বলেন মনপুরা চরফ‍্যাসন যোগাযোগ ব‍্যবস্থা চালু হওয়ার পর থেকে আজ পর্যন্ত একই অবস্থানে কোন পরিবর্তন হয়নি আজ ও। এখানে নেই ভালো একটি লন্স। ছোট একটি লন্স তারপর অতিরিক্ত ভাড়া। মনপুরা থেকে বেতুয়া চরফ‍্যাসন নদী পাড়ি দিতে সময় ৪৫ মিনিট যার ভাড়া করোনার আগে ছিল ৬০ টাকা এখন নেয় ১০০ টাকা। আর ভোলা থেকে বরিশাল ৪ ঘন্টার লন্স পাড়িতে নেয় ৯০ টাকা। আমরা যাএীরা নিরুপায় লন্স মালিকদের নিকট।
এই দিকে মাষ্টার হাট এবং হাজীর হাট থেকে ও দুটি ছোট ছোট লন্স প্রতি শনি এবং মঙ্গল বার ছেড়ে যায় বেতুয়া চরফ‍্যাসন এর উদ্দেশ্য। তাদের অবস্থা ও এমনি। ভাড়া নেয় ১০০ টাকা করে।
সাধারণ জনগনের দাবী ভোলা-৪ আবদুল্লাহ আলইসলাম জ‍্যাকব এমপি এর নিকট মনপুরা (জনতা) এবং চরফ‍্যাশন (বেতুয়া) ভালো মানের একটি উন্নত লন্স দেয়ার জন‍্য এবং প্রশাসনের প্রতি দূষ্টি আকর্ষন করেছেন দূর্নীতিবাজ লন্স মালিকদের বিরুদ্ধে ব‍্যবস্থা নেয়ার জন‍্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!