Header Image

ত্রিশালের কানিহারী ইউনিয়নের উন্নয়নে দিন-রাত শ্রম দিচ্ছেন চেয়ারম্যান উজ্জ্বল।।

 

আরিফ রববানী।।

 

ময়মনসিংহের ত্রিশালের কানিহারী ইউনিয়নের উন্নয়নে মনোযোগ দিয়েছেন চেয়ারম্যান আশরাফ আলী উজ্জ্বল। ইউনিয়ন বাসীর জনদাবী পুরণে তিনি কাজ করছেন। ইউপি নির্বাচনের সময় প্রায় ঘনিয়ে এসেছে। অবহেলিত এই ইউনিয়নের উন্নয়ন কার্যক্রম কে আরো এগিয়ে নিতে দিনরাত শ্রম দিচ্ছেন চেয়ারম্যান উজ্জল। জাতির জনকের স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মানই চেয়ারম্যান আশরাফ আলী উজ্জ্বলের মুল টার্গেট। কিন্তু ইউনিয়নে বিগত বছরগুলোতে তেমন কোন উন্নয়ন না হওয়ায় প্রথম দফায় ইউনিয়ন বাসীকে শতভাগ উন্নয়ন উপহার দেওয়াটা কঠিন বিষয় হয়ে দাড়িয়েছে। কথায় বলে সর্ব অঙ্গে গা,ঔষুধ দিবে কোথায়,ঠিক তেমনি ইউনিয়নের সকল এলাকা পাড়া,মহল্লা অবহেলিত জরাজীর্ণ, এখানে মাত্র ৫বছর দায়িত্বে থেকও শতভাগ উন্নয়ন উপহার দেয়া অসম্ভব। তবুও চেষ্টা চালিয়ে যাচ্ছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদকের দায়িত্বে থাকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফ আলী উজ্জ্বল। সে লক্ষেই তিনি এগিয়ে যাচ্ছেন।

ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বালিদিয়া এলাকার পুরানো ঈদগাহ মাঠের রাস্তা। যা ছিল মানুষের চলাচলের অযোগ্য। তিনি গত ১১ই ডিসেম্বর সকাল ১০.০০ টা সময় ঈদগাহ মাঠের রাস্তার সংস্কার কাজটি উদ্বোধন করেন, উদ্বোধন করার সময় উপস্থিত ছিলেন জমিদাতাকারী, সুরুজ আলী /শামসুল হক লাল মিয়া,আর অন্যান্য ব্যক্তিবর্গ, শাজাহান মেম্বার। এই রাস্তা টি মেরামত করে ঈদগাহ মাঠের যাতায়াত ব্যবস্থা করে দেওয়ায় বালিদিয়ার মানুষ স্বস্থি ফিরে পেয়েছে । এছাড়াও এই এলাকার অনেক আলোচিত বার মোড়লের সড়ক,বালিদিয়া প্রধান সড়ক থেকে কাটাগড়- তিরখী গ্রাম হয়ে যশীদদ্বার স্কুল পর্যন্ত বিলুপ্ত হয়ে যাওয়া রাস্তাটি চেয়ারম্যান উজ্জল আবারো নতুন করে উন্নয়ন কাজ সম্পন্ন করেছেন,৪নং ওয়ার্ডে লাল মিয়া বাড়িতে ইজিপিপি প্রকল্পের কাজ করানোর ফলে ওয়ার্ড বাসী দীর্ঘদিন পর উন্নয়নের ছোয়া পেয়েছে।

উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র। আমার গ্ৰাম হবে আমার শহর এই পরিকল্পনার বাস্তবায়ন করার লক্ষে তিনি থাপন হালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চারতলা ভবন নির্মাণ কাজ শুরু করতে পেয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন । এছাড়াও থাপন হালা গ্ৰামের কাঁচা রাস্তা পাকা করার কাজ বাস্তবায়ন করেছেন চেয়ারম্যান আশরাফ আলী উজ্জ্বল।

ইউনিয়নের তিরখী কাটাঘর গ্রামের একটি অবহেলিত রাস্তা অনেক জল্পনা কল্পনার পর উদ্ভোধনের মাধ্যমে কাজ শুরু হওয়ায় জাহাঙ্গীর আলম নামে একটি ফেইস আইডিতে চেয়ারম্যান উজ্জল ধন্যবাদ জানিয়ে একটি স্ট্যাটাস লিখেছেন তার লেখা স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলো-এক সময়ের বিশাল রাস্তা পূর্বে বার মড়লের সড়ক নামে পরিচিত ছিলো যা প্রায় বর্তমানে বিলুপ্ত হওয়া রাস্তাটি। ৪ নং কানিহারি ইউনিয়নে বিভিন্ন মেয়াদে অনেক চেয়ারম্যানই ক্ষমতায় এসেছে, কিন্তু কেউ এই রাস্তার কোনো কাজ করে নি। একমাত্র আমাদের বর্তমান আশরাফ আলী উজ্জ্বল চেয়ারম্যানই এই অসাধ্য কাজটি সাধন করতে যাচ্ছেন। আমরা তিরখী কাটাঘর বাসী চির কৃতজ্ঞ চেয়ারম্যান এর কাছে। আমাদের এই রাস্তাটি করে দেওয়ায় অত্র এলাকার সকল মানুষের মাঝে একরকম উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে এবং সকলের মনে চেয়ারম্যান বন্দনা। এবং সেই সাথে আমরা তিরখী কাটাঘর বাসী সব সময় পাশে আছি, এবং নির্বাচনিক সকল কার্যক্রমে আমাদের অফুরন্ত সাপোর্ট সবসময় থাকবে,ইনশাআল্লাহ।

এব্যাপারে চেয়ারম্যান উজ্জ্বল বলেন- আমি ইউনিয়নের চেয়ারম্যান হিসাবে চেষ্টা করে যাচ্ছি সকল ওয়ার্ড, পাড়া,মহল্লায় উন্নয়ন করতে, তবে দীর্ঘদিনের জরাজীর্ণ ও উন্নয়নে মরিচা ধরা ইউনিয়নে মাত্র ৫বছরের দায়িত্বে থেকে মরিচাগুলো পরিস্কার করে শতভাগ উন্নয়ন যে কারো পক্ষে সম্ভব না, এরই মাঝে আবারো নির্বাচনের সময় ঘণিয়ে এসেছে। যে সকল উন্নয়নমূলক কর্মকাণ্ড গুলো আমি শুরু করেছি,আর যে গুলো পক্রিয়াধীন রয়েছে এসব গুলো উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হলে ইউনিয়ন হবে দৃশ্যমান ইউনিয়ন। এর জন্য সময়ের প্রয়োজন। তাই শতভাগ উন্নয়ন উপহার দিতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আবারো কানিহারী ইউনিয়নের চেয়ারম্যান হিসাবে সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশা করেন চেয়ারম্যান উজ্জ্বল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!