Header Image

টঙ্গীতে বৈদ্যুতিক টাওয়ারের নিচে চাপা পড়ে ২ শ্রমিকের মৃত্যু, আহত ১

 

মোঃ আল-আমিন, গাজীপুর :

 

মঙ্গলবার টঙ্গীর চেরাগআলী মার্কেটের কাছে সাবেক কদেরিয়া গেটের বিপরীতে লোহার বৈদ্যুতিক খুঁটির টাওয়ার সরানোর সময় টাওয়ারের নিচে চাপা পড়ে কর্মরত ২ শ্রমিক নিহত এবং ১ জন গুর“তর আহত হয়েছেন।

নিহতরা হলেন, জামালপুর জেলা সদর থানার বামুনপাড়া গ্রামের সামছুদ্দিনের ছেলে সোহাগ (২২) ও একই জেলার সদর থানার মৃত রসুল মিয়ার ছেলে সুমন আলী (৪৫)। তারা স্থানীয় তিলারগাতি এলাকায় ডেসকো কোম্পানীর ঠিকাদার মীর সেকান্দার আলীর মেসার্স নেটওয়ার্ক এন্টার প্রাইজের অস্থায়ী কোয়ার্টারে থেকে বিদ্যুতের কাজ করতেন।

এ ঘটনায় অপর এক কর্মী সাইফুল ইসলাম (৩২) গুর“তর আহত হয়েছেন। তাকে রাজধানী ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, টঙ্গী চেরাগআলীর কাছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পূর্ব পাশে বিআরটি রাস্তার কাজের জন্য পরিত্যক্ত ঘোষণা করা হয় ৩৩ হাজার ভোল্টেজ টাওয়ারের খুঁটিগুলো। বৈদ্যুতিক খুঁটিগুলোর একটি খুঁটি ১৭/১৮ জন শ্রমিক মিলে সরানোর কাজ করছিলেন। উত্তর পাশের খুঁটির উপরে ছিলেন ১০ জন। বাকিরা দক্ষিণ দিকের খুঁটিতে কাজ করছিলেন। এ সময় হঠাৎ করেই উত্তর দিকের টাওয়ারের খুঁটির গোড়া বাঁকা হয়ে দক্ষিণ দিকে হেলে মাটিতে পড়ে যায়। এ সময কর্মরত ৩ শ্রমিক বৈদ্যুতিক টাওয়ারের খুঁটির নিচে চাপা পড়ে। ঘটনাস্থলে দুই শ্রমিকের মৃত্যু হয়। অপর একজনকে গুর“তর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকাঢাকার হাসপাতালে নেয়া হয়েছে।

মেসার্স নেটওয়ার্ক কোম্পানীর ঠিকাদার সেকান্দার আলীর ফার্মের লোকজন বৈদ্যুতিক টাওয়ার অপসারণের কাজ করছিলেন। ফার্মের লোকজন জনকণ্ঠকে জানান, টাওয়ারের খুঁটির গোড়া থেকে খুুঁটিটি হেলে পড়ে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

ঘটনার শিকার শ্রমিকদের উদ্ধারে শত শত মানুষ ছুটে আসে ঘটনাস্থলে। এ সময় ঢাকা ময়মনসিংহ মহাসড়কে ঘন্টাখানেক যান চলাচলে বিঘ্ন ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!