Header Image

ময়মনসিংহে ডিবির অভিযানে চুরি হওয়ার দেড় বছর মামলার রহস্য উদঘাটন ও আসামী গ্রেফতার।।

 

আরিফ রববানী, ময়মনসিংহ।।

ময়মনসিংহ জেলার ত্রিশাল থেকে প্রায় দেড় বছর পুর্বে ২২১টি গ্যাস সিলিন্ডার চুরির ঘটনার রহস্য উদঘাটন ও আসামী গ্রেফতার করে ব্যাপক আলোচনার স্থান দখল করেছে ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বাধীন জেলা গোয়েন্দা। গত ২০ জানুয়ারি’২০২০ তারিখ দিবাগত রাতে ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার উকিলবাড়ী মোড়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পার্শ্বে ভাই ভাই টেডার্স নামে বাদীর পেট্রোম্যাক্স এল,পি,জি সিলিন্ডার গ্যাসের গোডাউন শার্টার ও কেচি গেইটের তালা কেটে ২২১ টি গ্যাস সিলিন্ডার চুরি হয়েছিলো বলে জানা গেছে। পরে এই ঘটনায় ভাই ভাই টেডার্সের মালিক বাদী হয়ে মামলা দায়ের করলে মামলাটি জেলা গোয়েন্দা শাখায় হস্তান্তর করা হলে গোয়েন্দা পুলিশের ওসি কামালের নেতৃত্বে
দীর্ঘ ০১ বছর ০৫ মাস তদন্ত করার পর মামলার রহস্য উদঘাটন করতে সক্ষম হয় ডিবি পুলিশ।উক্ত ঘটনায় জড়িত সন্দেহে হাসান হৃদয় (২৭),মোঃ বিজয় (২২), ও তরিকুল ইসলাম (৩০) নামে ৩ জন আসামীকে গ্রেফতার করার পর জিজ্ঞাসাবাদে আসামীরা চুরির ঘটনা স্বীকার করেছে গোয়েন্দা পুলিশ সুত্রে জানা গেছে। গ্রেফতারকৃত আসামীদেরকে শুক্রবার ২৮মে ময়মনসিংহ ০৩ নং আমলী আদালতের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ মাসুম মিয়ার আদালতে হাজির করলে তারা স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে। জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন এলাকা হতে এই ধরনের গ্যাস সিলিন্ডার চুরি করে আসছিল বলে চাঞ্চল্যকর তথ্য প্রদান করে। গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল জানায় চোরাই মালামাল উদ্ধারে চেষ্টা চলছে। তাদের প্রত্যেকের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৫ এর অধিক করে মামলা রয়েছে।

ডিবির পুলিশ জানান, গত ২০ জানুয়ারি’২০২০ দিবাগত রাতে ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার উকিলবাড়ী মোড়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পার্শ্বে ভাই ভাই টেডার্স নামে বাদীর পেট্রোম্যাক্স এল,পি,জি সিলিন্ডার গ্যাসের গোডাউন শার্টার ও কেচি গেইটের তালা কেটে ২২১ টি গ্যাস সিলিন্ডার চুরি সংঘটিত হয়। যার অনুমান মূল্য ৫ লক্ষ টাকা। মামলাটি ডিবিতে হস্তান্তরের পর পুলিশ সুপারের দিক নির্দেশনায় ডিবি’র ওসি শাহ কামাল আকন্দ তত্বাবধানে এসআই(নিঃ)/ মোঃ সোহরাব আলী অভিযান পরিচালনা করে মাদরীপুর জেলার শিবচর উপজেলার পশ্চিম কাকল এলাকার এনায়েত মোল্লার ছেলে মোঃ হাসান হৃদয় (২৭), মুন্সিগঞ্জের কোদালধোয়া এলাকার আমজদ আলীর পুত্র মোঃ বিজয় (২২) যার বর্তমান ঠিকানা-শহিদ নগর ৩নং গলি, থানা-সদর, জেলা-নারায়নগঞ্জ ও মাদারীপুর জেলার পাটুককান্দি এলাকার মৃত আনছার উদ্দিনের পুত্র তরিকুল ইসলাম (৩০) নামক জড়িত ৩জন গ্রেফতার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!