Header Image

অপরাধ দমনের এক মেধাবী কর্মকর্তা কোতুয়ালী মডেল থানার ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ।।

 

আরিফ রববানী, ময়মনসিংহ।।

 

ময়মনসিংহের সদর উপজেলার মাদক,সন্ত্রাস, জঙ্গিবাদ,চুড়ি,ডাকাতি,
ছিনতাই প্রতিরোধ করে মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করণসহ থানায় আগত ব্যক্তিদের সাথে ভালো পরামর্শ, ভদ্র আচরণ, সর্বোচ্চ সময় দিয়ে হলেও
মাদক,খুন, গণধর্ষণ সহ গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন এবং আসামি গ্রেফতারে সফলতা ও
মানুষের সমস্যা সমাধানে অগ্রণী ভূমিকা রাখায় কোতুয়ালী মডেল থানার ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী ইতোমধ্যে উপজেলার সর্বস্তরের মানুষের আস্থা অর্জন করে গণমানুষের পুলিশ হিসেবে নিজেকে পরিচিত করতে সক্ষম হয়েছেন বলে বিশেষ সূত্রে জানা গেছে।

ময়মনসিংহ সদর উপজেলার সর্বস্তরের জণগনের কাছে একজন আলোকিত মানুষ এখন ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী।

টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার কৃতি সন্তান ওয়াজেদ আলী গত ২০১০সালে দেশ প্রেমে আকৃষ্ট হয়ে জনসেবার ব্রত নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। চাকুরী জীবনে বিভিন্ন জেলা-উপজেলায় অপরাধ নির্মুলের মাধ্যমে জনগণের প্রশংসার দাবীদার হয়ে গত ১২ই আগস্ট ২০২০ ইং তারিখে ময়মনসিংহের কোতুয়ালী মডেল থানার
ইন্সপেক্টর অপারেশন হিসাবে যোগদান করেন তিনি। এর আগে জামালপুরে ইন্সপেক্টর ও ময়মনসিংহে জেলার মুক্তাগাছা থানায় ফাঁড়ি ইনচার্জ হিসাবে দায়িত্ব পালন করেন মেধাবী এই পুলিশ কর্মকর্তা। ময়মনসিংহ কোতুয়ালী মডেল থানাকে মাদকমুক্ত করার ওপেন চ্যালেঞ্জ ছুড়ে দেন যোগদানের সাথে সাথে। সততার সাথে দায়িত্বপালন করেন, এবং অল্পদিনেই মানুষের মনের মাঝে স্থান করে নেন তিনি। বর্তমান সময়ে ময়মনসিংহ সদরের প্রতিটি মানুষের আস্থার শেষ আশ্রয় এখন ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী।

ময়মনসিংহ মডেল থানার যোগদানের পর কোতুয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ এর দিক-নির্দেশনায় মাদককে জিরো টলারেন্স হিসেবে ঘোষনা করেন এই অফিসার। ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী
পুলিশ বাহিনীর গর্ব, তিনি আর দশজন পুলিশের মত নয়। তাকে দেখে অনেকের শিক্ষা নেয়া উচিৎ বলে মন্তব্য করেন উপজেলার কয়েকজন উপকারভোগী। তারা আরো বলেন,এই চৌকস পুলিশ কর্মকর্তা সুদক্ষ, কর্মট সৎ নিষ্ঠাবান ময়মনসিংহ কোতুয়ালী মডেল থানায় যোগদান করার পর থেকে থানায় আগত ব্যক্তিদের সাথে ভালো পরামর্শ, ভদ্র আচরণ, সর্বোচ্চ সময় দেওয়াসহ বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে আইনের প্রতি আস্থা অর্জন সহ অসহায় মানুষের পাশে এসে দাড়িয়েছেন। পুলিশ জনগনের বন্ধু এমনটি প্রমান করেছেন কোতুয়ালী মডেল থানার ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী।

ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী বলেন, আমি কাজকে প্রাধান্য দেই। জনগনের আস্থার শেষ আশ্রয় স্থল পুলিশ বিভাগ।ময়মনসিংহ কোতুয়ালী মডেল থানা এলাকা মাদকমুক্ত করবো ও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা যেন নিরাপদে বাড়ি ফিরতে পারে তার জন্য সর্বদাই চেষ্টা করব। আমি চেষ্টা করেছি, এখনও এটি অব্যাহত আছে। ময়মনসিংহ বিভাগের প্রধান ব্যস্ততম নগরী ময়মনসিংহে এসেও কোন মানুষ যাতে ছিনতাইকারীদের কবলে পড়তে না হয় সে জন্য ছিনতাই প্রতিরোধেও আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি।

কর্মস্থল যেখানেই হোক সেখানেই আমার মাদক বিরোধীসহ অন্যায়ের প্রতিবাদী কার্যক্রম অব্যাহত থাকবে এমনটাই প্রত্যাশা এ কর্মকর্তার। তিনি আরও বলেন, আমার জন্য সবাই দোয়া করবেন যাতে আমার উপর সরকারের অর্পিত দায়িত্ব শতভাগ নিষ্ঠার সাথে পালন করতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!