Header Image

অপরাধ নির্মুলে ময়মনসিংহ রেঞ্জে শ্রেষ্ঠ হলেন কোতুয়ালীর পুলিশ পরিদর্শক (অপস) ওয়াজেদ।।

 

আরিফ রববানী, ময়মনসিংহ।।

মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, সুষ্ঠু আইন শৃঙ্খলা ব্যবস্থাপনা, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্য নিষ্ঠা, সততা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতিসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য ময়মনসিংহ রেঞ্জের শ্রেষ্ট পুলিশ পরিদর্শক (অপস) নির্বাচিত হলেন ময়ময়মনসিংহ কোতুয়ালী মডেল থানার পুলিশ পরিদর্শক (অপস) মোঃ ওয়াজেদ আলী।

গতকাল বুধবার সকালে মাসিক অপরাধ সভায় এ সিদ্ধান্ত ঘোষণা করেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ। অপরাধ সভায় বাংলাদেশ পুলিশ ময়মনসিংহ রেঞ্জের সকল ইউনিটের কর্মকর্তারা উপস্থিত হয়ে আইন-শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। উক্ত অপরাধ সভায় উপস্থিত ছিলেন, ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি শাহ আবিদ হোসেন,রেঞ্জ পুলিশ সুপার (ক্রাইম ম্যানেজমেন্ট) ফারুক হোসেন, রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপস এন্ড ইন্টেঃ),জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান, শেরপুর জেলা পুলিশ সুপার, নেত্রকোনা জেলা পুলিশ সুপার সহ জেলা ও রেঞ্জ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা। পুলিশ পরিদর্শক (অপস) ওয়াজেদ আলী ময়মনসিংহের কোতুয়ালী মডেল থানায় যোগদানের পর পরই মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্য নিষ্ঠা, সততা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক হওয়ায় জানুয়ারী-মার্চ-২১ এর বিভিন্ন মামলার রহস্য উদঘাটনের তদন্তে সফলতার পর্যালোচনা করে রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ তাকে এই শ্রেষ্ঠত্বে সম্মানার পদক তুলে দেন।

শ্রেষ্ঠত্বের পদক পাওয়ার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, মাননীয় ডিআইজি স্যার আমার কাজের মুল্যায়ন করেছেন এজন্য আমি স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।আসলে এই পুরস্কার আমার কাজের স্পৃহা কে আরো বাড়িয়ে দিয়েছে। আমার খুব ভালো লাগছে। স্রষ্টার প্রতি কৃতজ্ঞতা জানাই। তাঁর ইচ্ছা ছাড়া তো কিছু হয় না। পুলিশের কাজ মানুষের নিরাপত্তা নিশ্চিত করা, আমি যেন আগামী দিনেও সাধারণ মানুষের জানমালের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করণের মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে আরো ভূমিকা রাখতে পারি সে লক্ষে সকলের দোয়া ও সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছি।

উল্ল্যেখ-কোতুয়ালী মডেল থানার ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী ময়মনসিংহের সদর উপজেলার মাদক,সন্ত্রাস, জঙ্গিবাদ,চুড়ি
,ডাকাতি,ছিনতাই প্রতিরোধ করে মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করণসহ থানায় আগত ব্যক্তিদের সাথে ভালো পরামর্শ, ভদ্র আচরণ, সর্বোচ্চ সময় দিয়ে হলেও মাদক,খুন, গণধর্ষণ সহ গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন এবং আসামি গ্রেফতারে সফলতা ও
মানুষের সমস্যা সমাধানে অগ্রণী ভূমিকা রাখছেন।

টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার কৃতি সন্তান ওয়াজেদ আলী গত ২০১০সালে দেশ প্রেমে আকৃষ্ট হয়ে জনসেবার ব্রত নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। চাকুরী জীবনে বিভিন্ন জেলা-উপজেলায় অপরাধ নির্মুলের মাধ্যমে জনগণের প্রশংসার দাবীদার হয়ে গত ১২ই আগস্ট ২০২০ ইং তারিখে ময়মনসিংহের কোতুয়ালী মডেল থানার
ইন্সপেক্টর অপারেশন হিসাবে যোগদান করেন তিনি। এর আগে জামালপুরে ইন্সপেক্টর ও ময়মনসিংহে জেলার মুক্তাগাছা থানায় ফাড়ি ইনচার্জ হিসাবে দায়িত্ব পালন করেন মেধাবী এই পুলিশ কর্মকর্তা। ময়মনসিংহ কোতুয়ালী মডেল থানাকে মাদকমুক্ত করার ওপেন চ্যালেঞ্জ ছুড়ে দেন যোগদানের সাথে সাথে সততার সাথে দায়িত্বপালন করে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!