Header Image

একজন জনবান্ধব ও মানবিক চেয়ারম্যান খাগডহরের আনোয়ার হোসেন নান্নু।।

অারিফ রব্বানী ।।

ময়মনসিংহ সদর উপজেলার খাগডহর ইউনিয়ন পরিষদের তরুণ মেধাবী রাজনীতিবিদ চেয়ারম্যান আনোয়ার হোসেন নান্নু নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজ অব্যাহত রেখে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের প্রত্যেকটি গ্রাম,পাড়া,মহল্লাকে উন্নয়নে এগিয়ে নিতে ব্যাপক শ্রম দিচ্ছেন। গত নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্পন্ন করে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত, যুবসমাজ ও তারুণ্যের বলিষ্ঠ কন্ঠস্বর, ইউনিয়নবাসীর প্রিয়মুখ ও উপজেলা যুবলীগের সদস্য আনোয়ার হোসেন নান্নু খাগডহরের চেয়ারম্যান পদে বিগত ৩ বছর পুর্বে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিপুল ভোটে জয় লাভ করেন।জয়ের পর পরই হাল ধরেছেন খাগডহর ইউনিয়নের অসমাপ্ত কাজ সমাপ্ত করার লক্ষ্যে,খুব অল্প সময়ের মধ্যেই যায়গা করে নিয়েছেন মেহনতি মানুষের মনে,বিগত ৩ বছরে উন্নায়ন এর ধারা ব্যাহত হতে দেননি আনোয়ার হোসেন নান্নু, তার উন্নয়ন সফলতা চোখে পরার মত । যুব সমাজের মনিকোঠায় তিনি অপ্রতিরোধ্য চেয়ারম্যান হিসেবে নির্বাচিত, যার পরিপ্রেক্ষিতে তিনি সুন্দর ও সুষ্ঠুভাবে এলাকার উন্নয়নে সরকার ঘোষিত প্রতিটি কার্যক্রম সুন্দর ও সফলভাবে সম্পাদন করে যাচ্ছেন।আনোয়ার হোসেন নান্নু শুধু নিজ এলাকায় নয়, ইউনিয়নের সর্বসাধারনের কাছে দলমত নির্বিশেষে এক ব্যাপক গ্রহণযোগ্য ব্যক্তি হিসেবে প্রতীয়মান হয়েছেন। আনোয়ার হোসেন নান্নু জনসেবা প্রধানের মাধ্যমে একজন সফল জনবান্ধব চেয়ারম্যান হিসেবে এলাকায় ব্যাপক সুনাম কুড়িয়েছেন। এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে কাজ করছেন জনবান্ধব ও বিচক্ষণ এই চেয়ারম্যান। করোনা পরিস্থিতি মোকাবেলায় করতে তিনি দেশরত্ন শেখ হাসিনা সরকারের নির্দেশনা মোতাবেক জনগণের পাশে দাঁড়িয়েও তিনি ব্যাপক সুনাম অর্জন করেছেন।

ইউনিয়নের তরুণ রাজনীতিবিদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়া, সৎ, মেধাবী, পরিশ্রমী ছাত্রনেতা আনোয়ার হোসেন নান্নু
বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সকল উন্নয়ন কর্মকান্ডকে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিয়ে
জাতির জনকের স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলার অন্তর্গত খাগডহর ইউনিয়ন গড়তে সার্বক্ষণিক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বিগত ৩ বছর ইউনিয়নের সার্বিক পরিস্থিতি নিয়ে চেয়ারম্যান আনোয়ার হোসেন নান্নু বলেন, আমাদের ইউনিয়নটি একটি গুরুত্বপুর্ণ ইউনিয়ন। সিটি কর্পোরেশনের দেয়াল ঘেষা এই ইউনিয়নে নেই কোনো বাল্যবিবাহ, ইভটিজিং এমনকি জঙ্গীবাদ। সময়ে ও দূর্যোগের কারনে কিছু কাজ পিছিয়ে গেলেও এলাকার উন্নয়ন চোখে পরার মত,বিভিন্ন ওয়ার্ড ও পাশ্ববর্তী এলাকার সাথে সংযোগ স্থাপনের জন্য কিছু ব্রিজ এর কাজ শেষ ও কিছু চলমান রয়েছে। এছাড়াও কালবার্ট, পুল, রাস্তা মেরামত ও নতুন করে দেওয়া হয়েছে, যোগাযোগ ব্যাবস্থা আরো উন্নত করার লক্ষ্যে তৃনমুল থেকে আগে কাজ শুরু করেছি।তাছাড়াও সরকার কর্তৃক সকল পেরিত সুবিধা জনগনের দোরগোড়ায় পৌছে দিতে নিরলস পরিশ্রমে কোন ঘাটতি রাখিনি।বিধবাভাতা,বয়স্কভাতা,পঙ্গুভাতা, ৩০ কেজির চাল,১০ কেজির চাল প্রত্যেক সুবিধা বঞ্চিত মানুষের হাতে হাতে পৌছে দিয়েছেন বলেও জানান তিনি । ইউনিয়নে বসবাসরত অনেকের সাথে কথা বলে জানা যায় তাদের চেয়ারম্যান আনোয়ার হোসেন নান্নু একজন সদালাপী, পরিশ্রমী এবং এলাকার উন্নয়নে যথেষ্ট নিবেদিত।খাগডহর ইউনিয়ন পরিষদ এলাকায় প্রতি বছরই শিক্ষার হার আনুপাতিক হারে বাড়ছে। ইউনিয়নটিতে শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্যসেবা থেকে শুরু করে সরকার ঘোষিত সকল প্রকার সুবিধাদি পাচ্ছেন ইউনিয়নে বসবাসকৃত সর্বসাধারণ। এছাড়াও গ্রাম পুলিশ কমিটি রয়েছে ইউনিয়নটিতে, যারা সার্বক্ষনিক এলাকার আইন-শৃংখলা রক্ষায় এবং জনগনের সেবায় কাজ করে যাচ্ছে। প্রতিমাসে মাসিক সভার মাধ্যমে এলাকার সার্বিক উন্নয়নে নানা বিষয়ে আলোচনা হয়ে থাকে। বিশেষ করে অনলাইনে জন্ম নিবন্ধন ও বাল্যবিবাহ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি, ইভটিজিং বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহনে প্রয়োজনীয় ভূমিকা পালন করেন ইউপি চেয়ারম্যান। খাগডহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন নান্নু দলমত নির্বিশেষে সকলের কাছে বড়ই আস্থাভাজন। সফল, জনবান্ধব ও আপোষহীন চেয়ারম্যান আনোয়ার হোসেন নান্নু বলেন, যতদিন এলাকার জনপ্রতিনিধি হিসেবে দায়িত্বে থাকবো, এলাকার সার্বিক উন্নয়নে নিবেদিত হয়ে কাজ করে যাবো ইনশাআল্লাহ। সকলের আন্তরিকতা ও নিরলস ভালোবাসায় ইউনিয়নের সার্বিক উন্নয়ন অব্যাহত আছে এবং আগামীতেও থাকবে।

খাগডহর ইউনিয়নের বিভিন্ন গ্রামের এলাকার লোকজনের সাথে কথা বল্লে তারা জানান, খাগডহর ইউনিয়ন চেয়ারম্যান আনোয়ার হোসেন নান্নু একজন ভালো মনের মানুষ। তাঁর মাঝে নেই কোনো অহংকার। বর্তমান মহামারী করোনা ভাইরাস(কোভিড-১৯) চলমান লকডাউন এর সময় অত্র ইউনিয়ন এর গরীব অসহায় মানুষের মাঝে সরকারি বরাদ্দ পৌঁছে দিয়েছেন। পাশাপাশি ব্যক্তিগত তহবিল থেকে ত্রান সামগ্রী বিতরণ করছেন। এমনকি রাতের অন্ধকারে নিজে ত্রান নিয়ে মানুষের ঘরে ঘরে পৌঁছায়ে দিয়েছেন।চালু করে দিয়েছেন হটলাইন নাম্বার, যেখানে ফোন দিলেই চলে যেত নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী।
আনোয়ার হোসেন নান্নুর প্রতি ভালোবাসায় শিক্ত হয়ে,তাকে জনগণের চেয়ারম্যান হিসাবে আখ্যায়িত করেছেন খাগডহরের জনগন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!