Header Image

ত্রিশালে আশ্রয়ন প্রকল্পসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করলেন ডিসি এনামুল হক।

 

আরিফ রববানী,ময়মনসিংহ।।

দুর্ণীতিমুক্ত, সচ্ছ,সমৃদ্ধ ময়মনসিংহ গড়তে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন ময়মনসিংহের জেলা প্রশাসক এনামুল হক। তিনি বলেন-বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের সফল বাস্তবায়ন করতে হলে আগে নিজেদের মাঝে স্বচ্ছতা তৈরী করতে হবে।

অনিয়ম-দুর্ণীতিমুক্ত স্বচ্ছ জনপ্রশাসন কে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে প্রশাসনের কর্মকর্তারাই শুধু নয়-স্থানীয় জনপ্রতিনিধি ও সকল পেশাশ্রেণীর ব্যক্তি বর্গদের কে এক হয়ে দুর্ণীতি ও অনিয়মের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি বলেন-ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, বিচারবিভাগ, প্রশাসন, কূটনীতি, সশস্ত্রবাহিনী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী,শান্তিরক্ষা মিশনসহ সর্বক্ষেত্রে সকলকে অনিয়মের বিরোদ্ধে ঐক্যবদ্ধ হয়ে সরকারের দেয়া সকল বরাদ্দ কে জনকল্যাণে সঠিক বাস্তবায়নে কাজ করলে দেশ ক্রমান্বয়ে উন্নয়নের পথে এগিয়ে যাবে।

শনিবার(১২ই জুন) সকালে ত্রিশাল উপজেলার বিভিন্ন উন্নয়নমোলক কর্মকান্ডে পরিদর্শনে গিয়ে সাড়ে ১১টায় উপজেলা পরিষদ সভা কক্ষে ত্রিশালে প্রকল্প বাস্তবায়নে “উপজেলা টাস্কফোর্স” কমিটির সদস্যবৃন্দের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

এসময় তিনি সরকারের সকল উন্নয়ন বরাদ্দের প্রকল্পগুলোর সুযোগ সুবিধা জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে প্রশাসনের কর্মকর্তা কর্মচারী, জনপ্রতিনিধি সহ সকালের প্রতি আহবান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব সমর কান্তি বসাক,
উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন সরকার, পৌর মেয়র এ বি এম আনিছুজ্জামান আনিছ, সহকারী কমিশনার (ভুমি) তরিকুল ইসলাম,
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জনাব মুহাম্মদ ছানোয়ার হোসেন।ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা খানম রুমা,উপজেলা প্রকৌশল অফিসার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেন,সমাজসেবা অফিসার মাহমুদুল হক, কৃষি অফিসার সোয়েব আহাম্মদ, শিক্ষা অফিসার নুর মোহাম্মদ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা আবু জুলহাস, ত্রিশাল ইউপি চেয়ারম্যান জাহিদ আমীন, মঠবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কদ্দুস মন্ডল, কাঁঠাল ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন কামাল, ও রামপুরের নাজমুল সরকার, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ।এর আগে তিনি ত্রিশাল পৌছলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন সরকার, উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান, সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ড তরিকুল ইসলাম ও পৌরসভার পক্ষ থেকে তিন বারের নির্বাচিত জনপ্রিয় মেয়র আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান সহ বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে তাকে স্বাগত জানিয়ে ফুল দিয়ে বরণ করেন।

পরে জেলা প্রশাসক এনামুল হক- ত্রিশাল পৌরসভাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করাসহ মুজিববর্ষে অসহায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য বরাদ্ধকৃত প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত আশ্রয়ণ প্রকল্পের আওতায় উপজেলার ২য় পর্যায়ের আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজ পরিদর্শন ও প্রথম পর্যায়ে ঘর প্রাপ্তদের সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসক, ময়মনসিংহ মোহাম্মদ এনামুল হক। এ সময় আশ্রয়ণ প্রকল্পের ঘরের সঠিক উচ্চতা, মাটির নিচের লেয়ার, নির্মাণ সামগ্রী, ঘরের ভিত্তি পরীক্ষা করে দেখেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!