Header Image

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ 

মৃদুল ধর ভাবনঃ

শিল্পাঞ্চল আশুলিয়ার ইপিজেডে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছে লেলি ফ্যাশন নামে কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা। এ সময় তারা মহাসড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রোববার (১৩ জুন) সকাল ৮ দিকে বকেয়া বেতনের দাবিতে ডিইপিজেড এর পুরাতন ইপিজেড লেনী ফ্যাশন নামে একটি কারখানার শ্রমিকরা এই বিক্ষোভ করেন। নবীনগর-চন্দ্রা মহাসড়কে শিল্পাঞ্চল আশুলিয়ার নতুন ইপিজেড এলাকায় বিসিবির আম্পায়ার ও ম্যাচ রেফারির গাড়ির কাচ ভাঙচুর করা হয়েছে।

নতুন ইপিজেড এলাকায় রোববার সকাল পৌনে সাতটার দিকে লেনি ফ্যাশন নামের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। ওই বিক্ষোভে শিল্প পুলিশ কাঁদানে গ্যাস ও জলকামান ব্যবহার করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে।

বিক্ষোভের সময় আম্পায়ারদের গাড়িটি ভাঙচুরের ঘটনা ঘটে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে, তা জানতে পারেনি পুলিশ।
শিল্প পুলিশ-১-এর পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান জানান, রোববার সকালে লেনি ফ্যাশনের কয়েক শ শ্রমিক বকেয়া বেতন-ভাতার দাবিতে নতুন ইপিজেডের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

এ সময় ব্যস্ততম এই সড়কটিতে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। পুলিশ শ্রমিকদের সড়ক ছেড়ে দেয়ার জন্য বোঝালেও তারা বিক্ষোভ করতে থাকে। পরে টিয়ার গ্যাস ও জলকামান নিক্ষেপ করে তাদের সড়ক থেকে সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক ভাবে শুরু হয়
তিনি বলেন, শ্রমিকদের বিক্ষোভের সময় ছোড়া ইটের আঘাতে বিসিবির আম্পায়ার ও ম্যাচ রেফারিদের গাড়ির গ্লাস ভেঙেছে। তবে কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!