Header Image

কিশোরগঞ্জে র‌্যাবের অভিযানে নকল বিড়িসহ ব্যবসায়ী আটক

হামিমুর রহমানঃ

 

১২ লক্ষ ৬০ হাজার শলাকা নকল বিড়িসহ এক অবৈধ বিড়ি কোম্পানীর ডিলারকে আটক করেছে র‌্যাব-১৪।

রাত ০৩.০০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, এর একটি বিশেষ আভিযানিক দল সহকারী পরিচালক মোঃ আনোয়ার হোসেন এর নেতৃত্বে কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানাধীন সইলহাটি বাজার এলাকায় আলী আকবরের গোডাউনে অভিযান পরিচালনা করে সরকারের শুল্ক ও কর ফাঁকি দিয়ে অবৈধ ভাবে বাজারজাত করার জন্য মজুদ করা ১২ লক্ষ ৬০ হাজার শলাকা মিরাজ বিড়িসহ মোঃ শাহাদাৎ হোসেন উৎপল (৩০), পিতা- আব্দুল মজিদ, সাং- সইলহাটি, থানা-তাড়াইল, জেলা-কিশোরগঞ্জকে আটকের কথা জানিয়েছেন র‌্যাব-১৪।

সহকারী পরিচালক মোঃ আনোয়ার হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন যাবত কিশোরগঞ্জ জেলার বিভিন্ন এলাকা সহ তাড়াইল থানাধীন সইলহাটি বাজার এলাকায় নকল স্টিকারযুক্ত অবৈধ বিড়ি লোকবল নিয়োগ দিয়ে ক্রয়-বিক্রয় করে আসছে দীর্ঘদিন ধরে। সম্প্রতি বিষয়টি র‌্যাব জানতে পেরে অভিযান চালিয়ে ১২ লক্ষ ৬০ হাজার শলাকা মিরাজ বিড়িসহ মোঃ শাহাদাৎ হোসেন উৎপলকে আটক করা হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান সহকারী পরিচালক মোঃ আনোয়ার হোসেন ।

এ সময় র‌্যাব-১৪ দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান। সকল বাজার ও দোকান হতে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি তুলে ফেলতে স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটিকে দায়িত্ব দেয়া হয়। এ সময় দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!