Header Image

ময়মনসিংহ জেলায় মোবাইল কোর্টে ১দিনে ৪৬ টা মামলাসহ ১,২৪,৬০০/ টাকা জরিমানা আদায়।

 

আরিফ রববানীঃ

করোনা ভাইরাস পরিস্থিতিতে জেলা প্রশাসনের নির্দেশনায় বিভিন্ন হাট-বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিষ পত্রের মুল্য নিয়ন্ত্রণে নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রম চলছে। ময়মনসিংহ জেলায় মোবাইল কোর্ট পরিচালনা করে ১দিনে ৪৬ টা মামলাসহ ১,২৪,৬০০/ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক। ৩০শে মার্চ জেলার বিভিন্ন উপজেলায় এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানের অংশ হিসাবে ময়মনসিংহ জেলার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নিশাত মেহেরের নেতৃত্বে ময়মনসিংহ শহরের পাইকারী বাজার মেছুয়া বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্য চাউল এবং বিভিন্ন প্রকার ভোজ্যতেলের বর্তমান মূল্য পর্যবেক্ষণ করা হয় এবং সকল ব্যবসায়ীককে ক্রয় রশিদ সংরক্ষণ করার নির্দেশনা প্রদান করা হয়। এ সময় ময়মনসিংহ চেম্বার অব কমার্স এর সহ-সভাপতি জনাব শংকর সাহাসহ অন্যান্য ব্যবসায়ী নেতাদের সঙ্গে বাজার মূল্য স্থিতিশীল রাখা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।
অভিযানকালে প্রসিকিউটিং অফিসার হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক (দায়িত্বপ্রাপ্ত) জনাব মো: মাহবুব হোসেন। অপরদিকে ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলায় অভিযান পরিচালনা করা হয়। কোরনা পরিস্থিতি মোকাবিলায় ময়মনসিংহের জেলা প্রশাসন, ১৩ উপজেলা ও সিটি করপোরেশন এলাকায় পৃথক-পৃথক মোবাইল কোর্ট পরিচালিত হয়।
জেলা ও উপজেলায় সর্বমোট ১৪২ টা মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন আইনে ৪৬ টা মামলা ও সর্বমোট ১,২৪,৬০০/ টাকা জরিমানা আদায় করে পরিচালিত মোবাইল কোর্ট পরিচালনা কারী কর্মকর্তারা। পরিচালিত এসব অভিযানে পুলিশ প্রশাসনের সদস্যরা সার্বিক ভাবে সহযোগিতা করে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানান-জনস্বার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে। মোবাইল কোর্ট পরিচালনাকারী কর্মকর্তাদের সহযোগিতা করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!