Header Image

আশুলিয়ার সেচ্ছাসেবক লীগের নেতা দৃষ্টান্ত রেখে যাচ্ছেন মানবতার ফেরিওয়ালা মনির হোসেন

মৃদুল ধর ভাবন,আশুলিয়াঃ

করোনার ভাইরাসে থাবায় বাংলাদেশ সহ সারা পৃথিবী দিশেহারা, কর্মহীন হয়ে লক্ষ্য লক্ষ্য মানুষ এখন ঘর বন্দী তখন এই কর্মহীন মানুষদের খাদ্য সংকটে পড়েছে। আর এ সময় মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন সেচ্ছাসেবক লীগের আশুলিয়ার থানা কমিটির সহসভাপতি মো: মনির হোসেন। এই ঘরে থাকা মানুষগুলোর ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন উপহার সামগ্রী। প্রায় ১মাস যাবৎ এঅসহায় দুস্থ ও কর্মহীন মানুষদের দিয়ে যাচ্ছেন খাদ্য সামগ্রী নিজে রাতের অন্ধকারে অসহায় মানুষের বাড়ী বাড়ী গিয়ে এ খাদ্য সামগ্রী পৌছিয়েদেন । মনির হোসেন জানান অব্যাহত থাকবে উপহার সামগ্রী বিতরণের ধারাবাহিকতায় রমজানেও বিলিয়ে দিচ্ছেন এসব উপহার।

বাংলাদেশও এই ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। এর হাত থেকে বাঁচাতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ গণপরিবহন ও শিল্প কারখানা করাসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। এতে করে কাজকর্ম বন্ধ হয়ে দেশের মানুষকে থাকতে হচ্ছে গৃহবন্দী। খাদ্য সঙ্কটে পড়েছে নিম্নআয়ের মানুষ।অসহায় দুস্থ ও নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে মাননীয় জননেএী বঙ্গবন্ধুর কন্যা প্রধান মন্রী শেখ হাসিনা দিক নির্দেনায়
এই মানুষগুলো যেন সামাজিক দুরুত্ব ও সঙ্গরোধে থাকে সেইজন্যে তিনি নিয়েছেন এই মহতী উদ্যোগ। পৈত্রিক সূত্রে পাওয়া জমি বিক্রি করা টাকায় প্রায় ৪ হাজার পরিবারের মাঝে ৬ লাখ টাকার উপহার সামগ্রী পৌছে দিয়েছেন। এর ধারাবাহিকতায় ২৫ এপ্রিল রাতে নিম্ন আয়ের ও কর্ম বন্ধ হওয়া আড়াই শতাধিক রিকশা-ভ্যান চালকের মাঝে রমজান উপলক্ষ্যে চাল, ডাল, মুড়ি, খেজুর, আলু ও পেঁয়াজ পৌছে দেন। করোনাকালীন সময়ে এর ধারা অব্যাহত থাকবে বলে জানান মনির হোসেন।তিনি বলেন, করোনার হাত থেকে দেশের মানুষকে বাঁচাতে সরকার যথেষ্ট পদক্ষেপ নিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!