Header Image

তারাকান্দায় বিদ্যালয়ে অভিভাবক ছাউনি উদ্বোধন ও সবুজ পাঠশালার পরিদর্শন করলেন জেলা প্রশাসক

 

ষ্টাফ রিপোর্টারঃ

তারাকান্দা উপজেলার গোয়াতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তালদিঘি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার এর উদ্ভাবনী উদ্যোগ সবুজ পাঠশালা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান। এসময় প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশুদের নিয়ে আসা শিক্ষার্থী অভিভাবকদের অপেক্ষার স্থান হিসাবে গোয়াতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি অত্যাধুনিক অভিভাবক ছাউনির উদ্বোধন করেছেন জেলা প্রশাসক।

বৃহস্পতিবার (২৬শে অক্টোবর) তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত উদ্যোগে অভিভাবকদের জন্য করা অভিভাবক ছাউনি ও উপজেলার গোয়াতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তালদিঘি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সবুজ পাঠশালা পরিদর্শন ও উপজেলার গোয়াতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই অভিভাবক ছাউনি উদ্বোধন করেন জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান।

উদ্বোধনকালে তিনি বলেন, শিক্ষার্থীদের অভিভাবকদের জন্য এ ধরনের সুবিধা তাদের পড়াশোনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তির যুগে এ ধরণের অত্যাধুনিক অভিভাবক ছাউনি বিদ্যালয়ে বাচ্চাদের পাঠানোর জন্য অভিভাবকদের উৎসাহিত করার পাশাপাশি তাদেরকে সন্তান সমেত বিদ্যালয়মুখী করবে।বাড়বে অভিভাবক-সন্তান সম্প্রীতি।

তৈরি হবে মায়াময় আবহ, সৃষ্টি হবে সন্তানের সাথে ভালোবাসার পরিবেশ। বিশেষ করে প্রাক-প্রাথমিকের শিশুরা উপলব্ধি করবে মা তথা অভিভাবক তাদের সঙ্গে আছে সবসময়। এসময় তিনি এসময় তিনি এক ইঞ্চি জমিও অনাবাদি না রাখা এবং বিদ্যালয়ে সবুজের সমারোহ নিশ্চিত করার জন্য তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমতক ও অন্যান্যদের প্রতি ধন্যবাদ জানিয়ে সমগ্র জেলায় এটি বাস্তবায়নের ঘোষণা দেন।

এছাড়াও তিনি একই দিনে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়াতে ও ঝরে পড়া রোধ করতে তালদিঘি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করে ঝড়ে পড়া শিক্ষার্থীদের স্কুলে ফিরিয়ে আনতে সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত বলেন, জেলা প্রশাসক স্যার আজ অভিভাবক ছাউনিটি উদ্বোধন করার পর সবজ পাঠশালার পরিদর্শন করেন । তিনিও একজন অভিভাবক এবং আমি নিজেও। বাস্তবিক প্রয়োজন থেকেই এটি আজ উন্মুক্ত করা হলো। অনুষ্ঠানে উপজেলা ও জেলা প্রশাসনের বিভিন্ন কর্তাব্যক্তিসহ প্রতিষ্ঠানটির শিক্ষক এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!