Header Image

বোররচরে বিশিষ্ট আলেমদের সম্মাননা স্মারক প্রদান করেন -চেয়ারম্যান আশরাফুল আলম সাব্বির

 

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহঃ

সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, জুয়া, চুরি, ছিনতাই, ইভটিজিং সহ বিভিন্ন অপরাধ থেকে সমাজের সর্বস্তরের জনগণকে বাঁচাতে বোররচর ইউনিয়নের সকল মসজিদের সম্মানিত ইমাম সাহেবগনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উক্ত মতবিনিময় সভায় বোররচরের এই প্রথম পবিত্র কোরআন সুন্নাহ এবং দ্বীনি শিক্ষায় বিশেষ অবদানের জন্য ০৬ জন বিশিষ্ট উলামায়ে কেরামদেরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

জানা গেছে, আজ বুধবার (০৬ মার্চ) বোররচর ইউনিয়ন পরিষদের আয়োজনে বোররচর ইউনিয়ন পরিষদের সচিব এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন ৩নং বোররচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আশরাফুল আলম সাব্বির। এ সময় বোররচর ইউনিয়নের সকল জামে মসজিদের ইমাম সাহেবগণ ও ইউনিয়ন পরিষদের সম্মানিত ইউপি সদস্যগণ সহ ইউনিয়নের সকল গণমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্মানিত ইমাম সাহেবদের গুরুত্ব ও সম্মানিত বুঝাতে চেয়ারম্যান সাব্বির বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। এ বিষয়ে বক্তব্যে চেয়ারম্যান সাব্বির বলেন, আমার ইউনিয়নের যে কোন ধরণের বিচারিক গ্রাম্য শালিসি বৈঠক মসজিদ কেন্দ্রিক অনুষ্ঠিত হবে। এ গ্রাম্য শালিসি বৈঠকে প্রধান ভুমিকা পালন করবে ইমাম সাহেবগণ।

সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, জুয়া, চুরি, ছিনতাই, ইভটিজিং সহ বিভিন্ন অপরাধ থেকে সমাজকে বাঁচাতে হলো ইমাম সাহেবদের সর্বোচ্চ ভুমিকা পালন করতে হবে। মসজিদে জুমার বয়ানে কুরআন হাদীসের আলোকে মুসল্লীদের উদ্দেশ্যে অপরাধ থেকে মুক্ত রাখতে সঠিক দ্বীনি খোলামেলা আলোচনা করার পরামর্শ প্রদান করেন চেয়ারম্যান আশরাফুল আলম সাব্বির।

চেয়ারম্যান সাব্বির বলেন, আলহামদুলিল্লাহ, আল্লাহ তায়ালার অশেষ রহমতে আজ আমার পিতা চেয়ারম্যান মরহুম শওকত আলী (বুধু)’র রেখে যাওয়া আমানত রক্ষা করে চলছি। আমার বাবা আলেম সমাজদের ভালবাসতেন। তিনাদের সব সময় মূল্যায়ন করতেন। যা আমিও করবো। আমি ইচ্ছে করছি আমার ইউনিয়নের প্রতিটি মসজিদের ইমাম সাহেবদের মাধ্যম হয়ে বিচারিক গ্রাম্য শালিসি বৈঠক হবে।

ইমাম সাহেবদের সাথে থেকে ইউনিয়নের সকলকে দ্বীনি আলোচনার মাধ্যমে অপরাধ নির্মূল করা হবে। সকল শ্রেণি-পেশার মানুষজনের সাথে প্রতিটি বিষয়বস্তু নিয়ে খোলামেলা আলোচনা করা হবে। মক্তব প্রতিষ্ঠা করা হবে। যে মক্তব এর নেতৃত্ব সহ পাঠদান করাবেন ইমাম সাহেবগণ। এ মক্তব গুলিতে ছোট বড় বয়স্কগণ সহি ভাবে কুরআন শিখবে। নামায সহ কিছু মাছলা মাছায়িল শিখবে যারা দ্বারা দুনিয়া ও আখেরাতে কামিয়াবি আসিল হবে।

এ সময় চেয়ারম্যান সাব্বির ইমাম সাহেবদের মধ্য হতে পরামর্শ চাইলে ইমাম সাহেবদের মধ্য হতে প্রবীন আলেম সহ অনেকই যার যার থেকে বক্তব্য সহ পরামর্শ প্রদান করেন। এ সময় ইমামদের থেকে একজন বলেন চেয়ারম্যান মরহুম শওকত আলী (বুধু) সাহেব এর সুযোগ্য সন্তান আপনি। আপনার পাশে থাকবো আমরা। আমরা আপানার সকল কার্যক্রম সঠিক ভাবে হোক এই প্রত্যাশা করি। মহান আল্লাহ তায়ালার দরবারে আপনার নেক হায়াত কামনা করি। আবার আপনাকেই চেয়ারম্যান হিসেবে দেখবো বলে আশা করি।

বিশিষ্ট উলামায়ে কেরামদের মাঝে সম্মাননা স্মারক তুলে দেন বোররচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আশরাফুল আলম সাব্বির। অনুষ্ঠানটি কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু করে দোয়ার মাধ্যমে শেষ করা হয়। সম্মাননা স্মারক যারা পেলেন…আলহাজ্ব হযরত মাওলানা ছাবেত আলী দাঃবাঃ, আলহাজ্ব হযরত মাওলানা আঃ লতিফ দাঃবাঃ, আলহাজ্ব হযরত মাওলানা আবুল মনসুর দাঃবাঃ, হযরত মাওলানা আঃ মোমিন দাঃবাঃ, হযরত মাওলানা আবু তাহের দাঃবাঃ, হযরত মাওলানা ফরিদ আহমেদ দাঃবাঃ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!