Header Image

লামার ফাইতং-এ যৌথ অভিযানে ১২ মামলায় অবৈধ ইটভাটাকে ১৫ লাখ ৬০ হাজার টাকা জরিমানা

 

বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের বিভিন্ন এলাকায় গড়ে উঠা অবৈধ ইটভাটার বিরুদ্ধে
জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযান চালিয়ে ১২ মামলায় ১৫ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

২০ মার্চ”২০২৪ইং বুধবারে এই অবৈধ ইটভাটার বিরুদ্ধে সারাদিন ব্যাপী অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনায় নেতৃত্ব দেন- জেলা প্রশাসকের এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান, আসিফ রহমান, মোজাহেরুল হক ও বান্দরবান জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ ফখর উদ্দিন চৌধুরী। এছাড়াও ডলুছড়ি বন বিভাগের রেঞ্জ অফিসার রেজাউল করিম, এএসআই মাসুদসহ আরও অনেকেই।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ ফখর উদ্দিন চৌধুরী।

এদিকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ (সংশোধিত-২০১৯) আইনের বিভিন্ন ধারা অমান্য করায় যৌথভাবে অভিযান পরিচালনা করে পাহাড় কাটা সহ ১২টি অবৈধ ইটভাটাকে ১৫ লাখ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও অবৈধভাবে ইটভাটায় পাহাড় কাটা দায়ে মালিকদের নামে ১২টি মামলা করা হয়। জরিমানাকৃত ইটভাটাগুলো হচ্ছে- এমএমবি, ৫বিএম, ইউএনবি, ৩বিএম, এসবিডব্লিউ, এফএসি, এফএসি, এম এইচবি, ওয়াই এসবি, ডব্লিউ বিএম, ৪বিএম ও ইউএনবি ব্রিক্সস।

এ ব্যাপারে পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক ফখর উদ্দিন চৌধুরী বলেন, লামা উপজেলার ফাইতং ইউনিয়নে বিভিন্ন এলাকায় গড়ে উঠা অবৈধ ইটভাটা গুলোতে যৌথভাবে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে পাহাড় কাটাসহ ১২টি ইটভাটা মালিকদের জরিমানা ও মামলা করা হয়েছে। এ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!