Header Image

ময়মনসিংহ জেলা প্রশাসনের উদ্যোগে জনস্বার্থে ভেজাল বিরোধী অভিযানে খুশী ভুক্তভোগীরা।

 

আরিফ রববানীঃ

ময়মনসিংহ জেলা প্রশাসনের উদ্যোগে জনস্বার্থে ভেজাল খাদ্য,তামাক জাত দ্রব্য,মেয়াদোত্তীর্ণ খাদ্য ও ঔষধ সামগ্রীসহ সাধারণ মানুষের জন্য ক্ষতিকর বিভিন্ন দ্রব্যাদির বিরুদ্ধে নিয়মিত ভেজাল বিরোধী অভিযান অব্যাহত রাখছেন জেলা প্রশাসক মিজানুর রহমান। জেলা প্রশাসনের বিভিন্ন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের গণের নেতৃত্বে জেলার বিভিন্ন উপজেলার হাটে-বাজারসহ গুরুত্বপুর্ন স্থান ও এলাকায় নিয়মিত এই অভিযান কর্মকান্ড পরিচালিত হচ্ছে।

তারই ধারাবাহিকতায় ১৫ জানুয়ারী বুধবার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ মলিহা খানম এর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে
ময়মনসিংহ শহরের গোলপুকুর পাড় ও ছোটবাজার এলাকার পাঁচটি পান-সিগারেটের দোকান থেকে সিগারেটের বিজ্ঞাপন অপসারণ করে ধ্বংস করা হয় এবং উপস্থিত জনসাধারনকে ধুমপানসহ তামাকজাত পণ্য ব্যবহারের কুফল সম্পর্কে সচেতন করার পাশাপাশি নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক পরীক্ষিত ২২টি ব্র্যান্ডের জর্দা, গুল ও খয়ের ব্যবহার জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতি সম্পর্কে সতর্ক করা হয়।

এ সময় চারটি দোকানের মালিকের বিরুদ্ধে ধুমপান ও তামাকজাত পণ্য নিয়ন্ত্রণ আইন (সংশোধিত), ২০১৫ এর ৫ (ক) ধারা অনুযায়ী মামলা দায়ের এবং ৭,০০০/- টাকা জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে প্রসিকিউটিং অফিসার হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো: মাহবুব হোসেন।
ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন পেসকার মো: হাসিম উদ্দিন, নাটাবের প্রোগ্রাম অফিসার মো: আমিরুল ইসলাম এবং পুলিশ প্রশাসনের সদস্যবৃন্দ।

অপরদিকে একদিনে ময়মনসিংহ সদরের চূড়খাইয়ে কমিউনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতালের সম্মুখ গেটে কয়েকটি ফার্মেসীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মেয়াদউত্তীর্ণ ঔষধ, মেয়াদউত্তীর্ণ সার্জিক্যাল,ফিজিসিয়ানস স্যাম্পল ও অন্যান্য অপরাধের দায়ে অর্থদণ্ড প্রদান করা হয়। জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানান ভ্রাম্যমান আদালত পরিচালায় নেতৃত্বাধীন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এদিকে জনকল্যাণে নিয়মিত এসব ভেজাল বিরোধী অভিযান অব্যাহত রাখায় ময়মনসিংহের জেলা প্রশাসনকে ধন্যবাদসহ কৃতজ্ঞতা জ্ঞাপন করছেন ময়মনসিংহবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!