Header Image

ভাবখালী প্রি-ক্যাডেট মডেল স্কুলের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত।

 

আরিফ রববানীঃ

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বইলর ইউনিয়নে তরুণ সমাজ সেবক ও বিশিষ্ট ব্যবসায়ী খন্দকার মশিহুর রহমান শাহানশাহ বলেছেন-বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ভীষণ-৪১ বাস্তবায়ন করার মাধ্যমে আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার যে সিদ্ধান্ত নিয়েছে তা বাস্তবায়ন করতে বর্তমান প্রজন্মকে মেধাবী জাতি হিসাবে তৈরী হতে হবে। কারণ বর্তমান প্রজন্মদেরকেই আগামী দিনের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে দেশ গড়ার কাজে দায়িত্ব নিতে হবে। আগামী দিনে আজকের প্রজন্মরাই হবে দেশ পরিচালনার কারিগর, তাই তাদেরকে ভাল ফলাফলে নয়, মেধাবী জাতি হিসাবে দক্ষ করে তৈরি করতে হবে।

তিনি মঙ্গলবার ২৮ জানুয়ারী সকাল ১১ঘটিকায় ময়মনসিংহের সদর উপজেলার ভাবখালী ইউনিয়নে ভাবখালী প্রি-ক্যাডেট মডেল স্কুল আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি শিশুদের মেধা বিকাশে খেলাধুলাতেও আগ্রহ করে তুলতে হবে। নিয়মিত ক্রীড়া চর্চায় স্বাস্থ্যের উন্নতির পাশাপাশি – মনমানসিকতাও প্রফুল্ল থাকে। মনমানসিকতা প্রফুল্ল থাকলেই লেখাপড়াসহ সকল ভালো কাজেই মন বসবে। এভাবে একজন ব্যক্তির উন্নতির সঙ্গে সঙ্গে জাতিও উন্নতির দিকে এগিয়ে যাবে দেশ।

তিনি বলেন-মানুষকে সভ্য করে তোলার একমাত্র মাধ্যম হচ্ছে বিদ্যালয়। নিজেকে জয় করাই সব জয় করার বড় বিজয়। এসময় তিনি বিদ্যালয়ের উন্নয়নে বিভিন্ন সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

প্রি-ক্যাডেট মডেল স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক কামাল হোসেনের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান রমজান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বইলর ইউনিয়ন আওয়ামিলীগে সিনিয়র সহ-সভাপতি গোলাম মোস্তফা, সাবেক ইউপি সদস্য হাসমত আলী, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আরিফ রববানী,নাজমুল ইসলাম, সাবেক মেম্বার আব্দুল মোতালেব,আব্দুল কদ্দুস মন্ডল, গ্রীন মডেল শিশু একাডেমীর পরিচালক ফারুক হোসাইন, জেলা বালু ব্যবসায়ী সমিতির সমাজ কল্যাণ সম্পাদক আবুল কালাম আজাদ, এড.রফিকুল ইসলাম,নজরুল ইসলাম,লিয়াকত আলী মুন্সী,বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আব্দুল মোতালেব প্রমুখ। পরে বিকালে অতিথিরা বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরণ করেন। এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীদের অভিভাবক সহ সহ বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তি বর্গরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!