Header Image

ত্রিশালের সাখুয়া তুলনাহীন মানবসেবায় আজিজ ভাই

নিজস্ব প্রতিবেদক:

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার সাখুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডাক্তার আব্দুল আজিজ ।   স্থানীয়ভাবে আজিজ ভাই নামেই বেশি পরিচিত । বিশিষ্ট ওষুধ ব্যসায়ী আব্দুল আজিজ শিক্ষানুরাগী, সমাজসেবক ও রাজনৈতিক ব্যক্তিত্ব। তবে বিনামুল্যে ও স্বল্প ফি’তে মানুষের স্বাস্থ্যসেবা প্রদানের কারনে এলাকায় তিনি গরীবের ডাক্তার হিসাবেও পরিচিতি ।

একজন সাদামনের মানুষ হিসেবে সাকুয়া ইউনিয়নবাসীর কাছে আব্দুল আজিজের  সুনাম ছড়িয়ে আছে। জনগণের সেবাই তার জীবনের ব্রত। আর সে জন্যই জনগণ তাকে ভালোবেশে দীর্ঘ সময় ধরে তাদের সেবক হিসেবে নির্বাচিত করছেন।  আব্দুল আজিজ জনগণের বিশ্বাসের মর্যাদা দিয়ে সবক্ষেত্রে তাদের পাশে থাকার চেষ্টা করেন। তাই সাকুয়ার জনগণ আব্দুল আজিজকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে দেখতে চাচ্ছেন ।

দলমত নির্বিশেষে তার ক্লিন ইমেজের কথা সব শ্রেণিপেশার মানুষের মুখে মুখে।সদালাপি হাস্যোজ্জ্বল আব্দুল আজিজ পারিবারিক জীবনেও সুখী মানুষ। তিনি সাকুয়া ইউনিয়নের জনগণকে ভালোবেশে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার নিরন্তর কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, ইউনিয়নবাসী আমাকে চেয়ারম্যান নির্বাচিত করলে জনপ্রতিনিধির ওপর সরকার যে গুরু দায়িত্ব ন্যস্ত করবে, আমি সব সময়ই তার শতভাগ পূরণ করার চেষ্টা করবো।

রাজনৈতিক দলের নেতা থেকে জনপ্রতিনিধি হতে পারলে জনগণের সেবা করেই তিনি সন্তুষ্ট থাকতে চান।  জনপ্রতিনিধি না থাকলেও জনগণের সেবা করে বাকি জীবন কাটাবেন।
শিক্ষার মানোন্নয়ন ও স্বাস্থ্যসেবা নিশ্চিতে নেয়া পদক্ষেপ সম্পর্কে আব্দুল আজিজ বলেন, শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর দায়িত্বশীলদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করা হবে। কৃতী শিক্ষার্থীদের বৃত্তির ব্যবস্থা করবো। ইউপি চেয়ারম্যান হতে পেলে সাকুয়া ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামো উন্নয়ন করবো। তাতে শিক্ষার্থীদের ঝরে পড়া কমবে এবং উপস্থিতিও বাড়বে।

আবদুল আজিজ বলেন ‘জনগণ আমাকে ভালোবাসেন এটাই বড় পাওয়া ।   আমি জনগণের সেবায় নতুন নতুন রাস্তা, ব্রিজ  নির্মাণ করে প্রশাসনকে জনগণের দোরগোড়ায় নিয়ে আসবো।  কাঁচা-পাকা রাস্তার উন্নয়ন করবো ।  শোষিত মানুষের স্বপ্ন বাস্তবায়নে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নির্দেশেই আমি এলাকার মানুষকে সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করছি।

আমাকে জনপ্রতিনিধি করা হলে আমি সাকুয়া ইউনিয়নের রাস্তা নির্মাণ ও সংস্কার, বাজার উন্নয়ন, নলকূপ স্থাপনসহ উন্নয়নমূলক কর্মকান্ড সম্পাদন ও জমিসংক্রান্ত বিরোধ, পারিবারিক কলহসহ বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানে ভূমিকা রাখবো । আমি ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সব সময়ই সোচ্চার ছিলাম, এখনো আছি। ‘সাকুয়ায় সন্ত্রাস, চাঁদাবাজি, ঘুষ, দুর্নীতিবাজরা  কেউ তার কাছে এ বিষয়ে প্রশ্রয় পায় না।
অসুস্থ, অপ্রকৃতিস্থদের সেবা করাই ডাক্তার আব্দুল আজিজের নেশা। অসহায় অসুস্থদের করেন সেবাযত্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!