Header Image

ময়মনসিংহে গরু চুরির বিচার চাওয়ায় আসামীদের হুমকীর মুখে মানবেতর দিন কাটাচ্ছে বাদী পরিবার।

 

ময়মনসিংহ প্রতিনিধিঃ

ময়মনসিংহ সদরে গরু চুরির বিচার দাবি করে আইনগত সহযোগিতা চাওয়ার অপরাধে বাদীর বাড়িতে হামলা ভাঙচুর ও লুটপাট চালানোর অভিযোগ উঠেছে। উপজেলা সদরের পরানগঞ্জ ইউনিয়নের চক শ্যামপুর এলাকায় উক্ত ঘটনায় অভিযুক্ত চুরদের দাপটে বাড়ি ছাড়া হয়ে মানবেতর দিন কাটাচ্ছে অভিযোগকারী।

অভিযোগ সূত্রে জানা গেছে উপজেলার পরাণগঞ্জ ইউনিয়নের শ্যামপুর এলাকায় গত প্রায় তিন মাস পূর্বে স্থানীয় রুস্তম আলীর পুত্র আব্দুল লতিফের গরু চুরি করে নিয়ে যায় একই এলাকার লাল মিয়া, আসেদ মিয়া,জাফরান, নবী,শহীদ,মিনু,মঙ্গল, আরফান,সুজন,
বুইদ্যা,হরমুজ,মমিন নামক চুর সিন্ডিকেট দল। নিজের গরু উদ্ধারে লতিফ আইনের আশ্রয় নিলে অভিযুক্ত চুরের সংঘবদ্ধ হয়ে অভিযোগকারীর বাড়ীতে হামলা ভাংচুর,লুটপাটের তান্ডব চালায়। এই ঘটনায় অভিযোগ কারী লতিফ ফের আইনের আশ্রয় নিয়ে মামলা দায়ের করেন। পুলিশ মামলায় অভিযুক্ত বুইদ্যা নামক একজন কে গ্রেফতার করলে স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমান্যরা তাদের জিম্মায় ছাড়িয়ে রাখেন। গন্যমান্যরা এনিয়ে মিমাংসা করার চেষ্টা করলেও অভিযুক্তরা গরুসহ মালামাল ফিরিয়ে দেওয়া অঙ্গীকার করে পরবর্তীতে ফেরত না দিয়ে অভিযুক্তরা অভিযোগকারী লতিফের আরো ক্ষিপ্ত হয়ে প্রাণে মেরেফেলাসহ বিভিন্ন হুমকি ও ভয়ভিত্তি দেখান। তাদের হুমকির ভয়ে বাদী লতিফ বাড়ীছাড়া হয়ে বর্তমানে স্ত্রী-সন্তান নিয়ে মানবেতর দিন কাটাচ্ছেন। বিজ্ঞ আদালত লতিফের দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদনের জন্য পুলিশের পিবিআইকে নির্দেশ প্রদান করলে আসামীপক্ষরা ক্ষিপ্ত হয়ে লতিফের উপর আরো বেপরোয়া হয়ে উঠেছে,লোকমুখে প্রচার চালাচ্ছে তারা লতিফকে যেখানেই পাবে খুন করিয়া লাশ গুম করে ফেলবে। এরই মাঝে গত ২৩শে মার্চ সোমবার সন্ধ্যায় আসামীরা লতিফ কে পাশ্ববর্তী চর শ্রীগলদী বাজারে মোফাজ্জল মিয়ার চাষ্টলের সামনে পেয়ে গেলে অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে তাকে ঘেরাও করে ফেললে সুযোগ পেয়ে লতিফ তার স্ত্রী ও নিকটাত্মীয়দের অবগত করলে জানাজানির ফলে লোকজন চলে আসায় সেদিন লতিফ প্রাণে বেঁচে গেলেও বর্তমানে সে আসামীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে। এদিকে লতিফ বাড়ীতে না থাকতে পাড়ায় সংসারে রোজী রোজগার বন্ধ হয়ে যাওয়ায় তার স্ত্রী-সন্তানরা না খেয়ে দিনের পর দিন ক্ষুধার জ্বালায় মৃত্যু যন্ত্রণায় ছটফট করছে।। এ ব্যাপারে অভিযোগ কারী লতিফ আসামীদের বিরুদ্ধে জেলা পুলিশ সুপার কার্যালয়ে একটি অভিযোগ দায়ের করেছেন, যার রিসিভ নং-R-১৫৫৮ তারিখ-২৪-০৩-২০২০ ইং। গত ১৮/২/২০২০ তারিখে কোতুয়ালী মডেল থানায়-১৪৩,৩২৩,৩২৫,৫০৬/১১৪/৩৪দন্ডবিধি মোতাবেক মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!