Header Image

ময়মনসিংহে জেলা তথ্য অফিসের উদ্যোগে যৌতুক, বাল্যবিবাহসহ বিভিন্ন বিষয়ে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত।।

 

আরিফ রববানী,(ময়মনসিংহ)=

ময়মনসিংহ জেলা তথ্য অফিসের আয়োজনে ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

৭ই অক্টোবর বুধবার জেলার নান্দাইল উপজেলা পরিষদ হল রুমে উপজেলার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে নিয়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

ওরিয়েন্টেশনের শুরুতে ওরিয়েন্টেশন কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ময়মনসিংহ জেলার সিনিয়র তথ্য অফিসার আল ফয়সাল। সহকারী জেলা তথ্য অফিসার সতেন্দ্র পাল এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে ভিডিও কলে বক্তব্য প্রদান করেন- প্রচার ও সমন্বয় গণযোগাযোগ অধিদপ্তর মোঃ তৈয়ব আলী, ওরিয়েন্টেশনে বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোঃ এরশাদ উদ্দিন, সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) শোভন রাংসা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মোঃ মনজুরুল হক প্রমুখ। এছাড়াও কর্মশালায় অংশগ্রহণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, চেয়ারম্যান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ সারোয়ার হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েলসহ নান্দাইল উপজেলার ইউপি চেয়ারম্যান, সদস্য, শিক্ষক-শিক্ষিকা, ধর্মীয় ব্যক্তিত্ব, সাংবাদিক, এনজিওকর্মী, গ্রামীণ সমবায় সমিতি ও ক্রীড়া সংগঠনের সদস্যবৃন্দ এবং সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

কর্মশালায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের Gob খাতের আওতায় যৌতুক,বাল্যবিবাহ প্রতিরোধ,মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা এবং নিরাপদ মাতৃত্ব,শিশু সুরক্ষা,জন্ম নিবন্ধন, স্যানিটেশন ইত্যাদি বিষয়ের উপর আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!