Header Image

ত্রিশালে পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচন কার্যক্রম বাতিল ঘোষণা।।

 

আরিফ রববানী, ময়মনসিংহ।।

 

ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার নির্বাচনে শুধু মেয়র পদে নির্বাচন বাতিলের বিজ্ঞপ্তি জারি করেছেন জেলার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা এবং ত্রিশাল পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার সফিকুল ইসলাম।
সোমবার স্থানীয় সরকার বিধি অনুযায়ী সোমবার তিনি এক বিজ্ঞাপ্তির মাধ্যমে মেয়র পদে নির্বাচন বাতিলের এই নোটিশ জারী করেন।

উল্লেখ্য গত রবিবার (৩রা জানুয়ারী) বাছাইয়ের দিন সন্ধ্যায় পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী এমএএএস আলম বাবলু ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। তার আকস্মিক মৃত্যুতে শুধুমাত্র মেয়র পদে নির্বাচন বাতিল ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন কমিশন সচিবালয় ঘোষিত সিডিউল অনুযায়ী ৩ জানুয়ারি প্রার্থীদের মনোনয়ন বাছাই করা হয়। সেখানে এমএএএস আলম বাবলুর মনোনয়ন বৈধ বলে গৃহীত হয়। তবে ঐদিন সন্ধ্যায় তিনি আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন।
“নির্বাচনে একজন মেয়র পদপ্রার্থী মৃত্যুবরণ করায় স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ২০ অনুসারে ত্রিশাল পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ এর শুধুমাত্র মেয়র পদে নির্বাচনী কার্যক্রম বাতিল ঘোষণা করা হল। তবে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে নির্বাচন যথা সময়েই অনুষ্ঠিত হবে।”

নির্বাচন কমিশনের ঘোষিত তপসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ত্রিশাল পৌরসভার মেয়র পদ ছাড়া অন্যান্য পদে নির্বাচন হবার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!