Header Image

চাঁদপুর  হানারচরে ইউনিয়নের  জাটকা রক্ষা কার্যক্রম সচেতনতামূলক সভা

মোঃ ফাহাদ শেখ, চাঁদপুর সদর প্রতিনিধিঃ
চাঁদপুরে জাটকা রক্ষা কার্যক্রম ও সচেতনতা মূলক অভয়াশ্রম বাস্তবায়ন বিষয়ক সভা’৩ মার্চ বুধবার বিকেলে চাঁদপুর সদর উপজেলার ১৩ নং হানার্চর ইউনিয়নের পরিষদ মাঠে এই সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকীর সভাপতিত্বে ও সদর উপজেলা সিনিয়র সহকারি মৎস্য কর্মকর্তা মাহবুবুর রশিদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাটকা রক্ষা কার্যক্রম বাস্তবায়নে জেলেরাসহ সকলের সহযোগিতা প্রয়োজন।
 মার্চ এপ্রিল ২ মাস অভয়াশ্রম চলাকালীন সময় কোন অবস্থাতেই যেন পদ্মা-মেঘনায়  যাতে জেলেরা মাছ ধরছে না পারে সে জন্য সকলকে সকলের জায়গা থেকে জাটকা রক্ষার বিষয়ে অনুরোধ করছি।  কোন অবস্থাতেই জেলেরা যাতে মাছ ধরতে না যায়।
তাছাড়া যদি কোন ব্যক্তি জেলেদেরকে জাল নৌকা ও টাকা দিয়ে নদীতে বাধ্য করে তাদেরকে চিহ্নিত করে আইনগত বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। কোন অবস্থাতেই কাউকে ছাড় দেওয়া হবে না।
 জাটকা রক্ষা করতে পারলে দেশের মাছের ঘাটতি পূরণ করা সম্ভব হবে। চাঁদপুরের ইলিশ সারা বিশ্বে ও সর্বস্তরের মানুষের কাছে খুবই প্রিয়।
 জাতীয় সম্পদ রক্ষায় আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য। তাই এই কার্যক্রম বাস্তবায়ন করতে আমরা সকলে একত্রিত হয়ে কাজ করি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল আল মাহমুদ জামান, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা সানজিদা শাহনাজ, চাঁদপুর কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এম  আসাদুজ্জামান,উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজিম দেওয়ান, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা,সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুদীপ্ত ভট্টাচার্য,চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা,আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, ১৩ হানারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সত্তার রাঢ়ী ,চাঁদপুর কান্ট্রি ফিশিং বোর্ডের সভাপতি শাহ আলম মল্লিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!