Header Image

সিরতায় ৪২৭৮ জন ভুক্তভোগীকে ভিজিএফ দিলেন চেয়ারম্যান সাইদ।।

 

আরিফ রববানী,ময়মনসিংহঃ

ময়মনসিংহের সদর উপজেলার সিরতা ইউনিয়নে ঈদের পুর্বে সুষ্ঠুভাবে ভিজিএফ এর চাউল পেয়ে খুশীতে চেয়ারম্যান আলহাজ্ব আবু সাইদ এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন ৪২৭৮ জন ভুক্তভোগী হতদরিদ্ররা।।

শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ এই শ্লোগান নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় ও উপজেলা প্রশাসন এবং সিরতা ইউনিয়ন পরিষদের বাস্তবায়নে ও
চলমান মহামারী করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন গরীব হত-দরিদ্র মানুষের খাদ্য সংকটে যেন ঈদ আনন্দ থেকে বঞ্চিত না সে লক্ষে সিরতা ইউনিয়নে সরকারের ভিজিএফ প্রকল্পের আওতায় ৪২৭৮ জন দুস্থ-অসহায়দের মাঝে বরাদ্দকৃত ৪২.৭৮০ (বিয়াল্লিশ দশমিক সাত শত আশি) মেঃ টন চাউল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়নের রুপকার দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশগঠনের লক্ষে জননেত্রী শেখ হাসিনার উপহার মাথাপিছু ১০ কেজি করে ভিজিএফ চাউল সুষ্ঠু ও সঠিক ওজনে বিতরণ করেছেন ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা,জনপ্রিয় তরুণ রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি আলহাজ্ব আবু সাইদ ।

১৩ই জুলাই মঙ্গলবার সকালে ইউনিয়নের বরাদ্দকৃত ৪২৭৮জন কার্ডধারীর মাঝে সঠিক ওজনে উক্ত চাউল বিতরণ কর্মসুচীর উদ্ভোধন করা হয়। ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত ট্যাগ অফিসার আবু আহসান মোঃ রেজাউল হক উপস্থিত থেকে চাউল বিতরণ কর্মসুচীর তদারকি করেন।

চেয়ারম্যান আলহাজ্ব আবু সাইদ এর ব্যবস্থাপনায় ডিজিটাল পরিমাপের মাধ্যমে সঠিক ওজনে চাউল পাওয়ায় ভোক্তভোগীরা চেয়ারম্যান ও বর্তমান সরকারের ভূয়সী প্রশংসায় মেতে উঠেন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চেয়ারম্যান আলহাজ্ব আবু সাইদ জানান-ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের অংশ হিসাবে ও দেশের চলমান ক্রান্তিলগ্নে ঈদুল আজহায় যেন কোন মানুষ অনাহারে না থাকে সে লক্ষে দেশরত্ন শেখ হাসিনার বরাদ্ধকৃত উপহার ভিজিএফ চাউল করোনা সংক্রমণ ঠেকাতে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে, মাস্ক পরিধান করে সীমিত পরিসরে বিতরণ কার্যক্রম চলছে। তিনি জানান- বরাদ্দকৃত চাউল বিতরণ করার পরও যদি কোন গরীব হত-দরিদ্র অসহায়রা বঞ্চিত হন সেক্ষেত্রে তাদের জন্য আরো অতিরিক্ত ৫টন চাউল ক্রয় করা হয়েছে। ইউনিয়নের কোন গরীব মানুষ যাতে খাদ্যের অভাবে ঈদ আনন্দ বঞ্চিত না হয় সেজন্য প্রয়োজনে আরো চাউলের ব্যবস্থা করা হবে।

অপরদিকে তিনি দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ এর আওতাধীন সিরতা ইউনিয়ন গড়তে এবং করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের এই যুদ্ধুে অংশ নিয়ে দেশকে বিপদমুক্ত করতে এগিয়ে আসতে সকলকে আহবান জানানোর পাশাপাশি সকলের সহযোগীতা প্রত্যাশা করেন চেয়ারম্যান আলহাজ্ব আবু সাইদ ।

এ সময় সংশ্লিষ্ট ইউনিয়নের ইউপি সচিব, ইউ:পি সদস্যবৃন্দসহ স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!