Header Image

মহানবী(সা:) এর ভালোবাসাময় জীবনাদর্শ অনুসরণ করলে সমাজে শান্তি শৃংখলা ফিরে আসবে। ডিসি এনামুল হক

 

আরিফ রববানী ময়মনসিংহ।।

শেষ নবীর উম্মত হতে পারা চরম সৌভাগ্যের বলে মন্তব্য করে ময়মনসিংহের জেলা প্রশাসক মোহা: এনামুল হক বলেছেন-বিশ্ব মানবতার আদর্শ হযরত মোহাম্মদ সা: এর জীবন আদর্শ অনুসরন করলে সমাজে শান্তি শৃংখলা ফিরে আসবে।

বৃহস্পতিবার (২০শে অক্টোবর) সকালে পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে ময়মনসিংহের ইফা কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় জেলা প্রশাসক এসব কথা বলেন।

ডিসি বলেন-বিদায় হজ্জের ভাষণে তিনি মানবজাতির জন্য যে অমায়িক ভালোবাসার কথা বলেছেন, পৃথিবীর বুকে তা একটি উজ্জল দৃষ্টান্ত। তিনি বিদায় হজ্জের ভাষণে নারীদের, অবহেলিত ও এতিমদের প্রতি মানবজাতিকে সদয় হতে বলে গিয়েছেন।

তিনি ধর্ম, বর্ণ ও গোত্র নির্বিশেষে সকল মানুষকে ভালোবাসতে বলেছেন। তিনি এতিমদের প্রতি যেমন সদয় ছিলেন আমদেরও উচিত এতিমদের প্রতি সদয় হওয়া এবং মহানবী (স) এর ভালোবাসাময় জীবনাদর্শ মেনে চলা। অনাহারীকে খাবার খাওয়ানো, নারীদের প্রতি ভালো আচরণ করা, ছোটদের স্নেহ করা এবং বড়দের সম্মান করা এবং বিধর্মীদের সাথে ভালো আচরণ করা মহানবীর মহান আদর্শ।

এ সমস্ত ভালো আচরণ নিজেদের মধ্যে অনুশীলন করার মাধ্যমেই মহানবী (স) এর জীবনাদর্শ এবং আলোকিত জীবন গড়া আমাদের জন্য সহজ হবে।

আজকের পৃথিবীতে আমরা যদি মহানবী (স) এর উত্তম আদর্শ গ্রহণ করতে পারি এবং নিজেদের জীবনে প্রয়োগ করতে পারি তাহলে আর কোন সমস্যা থাকবে না।

ইসলামিক ফাউন্ডেশন বিভাগীয় পরিচালক মো: আব্দুল ওয়াদূদ এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন ইফার সহকারী পরিচালক এবিএম গোলাম সরওয়ার আলোচক ছিলেন জামিয়া আশরাফিয়া মাদরাসার মুহতামিমও জেলা ইমাম সমিতির সভাপতি মুফতি তাজুল ইসলাম কাসেমী। এসময় আলেম উলামা ও বিভিন্ন মসজিদ ইমাম ও মাদরাসার শিক্ষকগন অংশ নেন। আলোচনা সভা শেষে তিনি হামদ-নাত, আযান, ক্বেরাত, রচনা ও ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতার ১৫ জন বিজয়ীর মাঝে পুরুস্কার বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!