Header Image

নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদর হল চালুর দাবি পূরণ হলো

 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বহুল প্রতিক্ষিত নবনির্মিত দুটি আবাসিক হল ‘জাতির জনক বঙ্গবন্ধু শখ মুজিবুর রহমান হল’ ও ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুনছা মুজিব হল’-এ আনুষ্ঠানিকভাব শিক্ষার্থী প্রবেশ করানো হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সমিত্র শখর শিক্ষার্থীদের হাতে ফুল, মাস্ক, কলমসহ বিভিন উপহার সামগ্রীও প্রদান করেন। উপাচার্য শিক্ষার্থীদর উদ্দেশ্য বলেন, ‘আমরা একটি পরিছন্ন, সুন্দর ও সুশৃঙ্খল বিশ্ববিদ্যালয় গড়ে তুলবো। তোমরা তোমাদের এই হলকে নিজেদের ঘর মন করে পরিচ্ছন্ন রাখবে; কারণ পরিচ্ছন্নতাই হলো পবিত্রতা।’ অধ্যাপক ড. সৌমিত্র শেখর আরও বলেন, ‘আজ ফেব্রুয়ারির প্রথম দিন। সুতরাং আজকের দিনের গুরুত্ব ও তাৎপর্য অনেক। মহান ভাষা আন্দালনের মাধ্যমে আমরা আমাদের বাংলা ভাষার মর্যাদা পেয়েছি। ভাষা আন্দোলনের পথ ধরেই ১৯৭১ সনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের দেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্ব ছাড়া স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পাওয়া অসম্ভব ছিল।’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মাসুম হাওলাদার ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট নুসরাত শারমিন, দুই হলের হাউজ টিউটরগণ ও শিক্ষার্থীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

এদিকে গত ২০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক শিক্ষার্থীদের আসন বরাদ্দের তালিকা প্রকাশ ও চাবি হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ধারণক্ষমতা ১ হাজার ২শ ৮৪ ও ১ হাজার ১শ ৭৫ জন করে শিক্ষার্থী। হলে প্রবেশের মধ্যদিয়ে শিক্ষার্থীদের বহুল প্রতিক্ষিত হল চালুর দাবিটি পূরণ হলো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!