Header Image

নজরুল বিশ্ববিদ্যালয়ে রুপালি পর্দার স্বনামখ্যাত চিত্র নায়ক, মার্শাল আর্ট কিং রুবেল

 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ঘুর গলন রুপালি পর্দার স্বনামখ্যাত চিত্র নায়ক, মার্শাল আর্ট কিং রুবল।

 

তিনি থিয়টার এন্ড পারফরম্যন্স স্টাডিজ বিভাগর প্রথম বর্ষর শিক্ষার্থীদর মার্শাল আর্ট প্রশিক্ষণ দওয়ার জন্য নজরুল বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ এসছিলন। শিক্ষার্থীদর আত্মরক্ষা, মনাবল বদ্ধি ও পরিশীলিত জীবনবাধ উদ্বুব্ধকরণর লক্ষ্য চলমান কর্মসূচীর অংশ হিসব চিত্রনায়ক রুবেল এই প্রশিক্ষণ প্রদান করেন।

দিনভর পঠন, প্রশিক্ষণ শষে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়র উপাচার্য প্রফসর ড. সমিত্র শখর-এর সঙ্গে সজন্যে সাক্ষাৎ করেন রুবেল। এসময় তাঁরা বিশ্ববিদ্যালয়র সব শিক্ষার্থীদর শারীরিক ও মানসিক উনতিত শরীরচর্চা, মার্শাল আর্ট উপযাগিতা নিয় বিস্তারিত আলাচনা করেন। নজরুল বিশ্ববিদ্যালয়রে আহান সাড়া দিয় শিক্ষার্থীদর প্রশিক্ষণ দেওয়ায় চিত্রনায়ক রুবেলকে বিশ্ববিদ্যালয় পরিবারর পক্ষ থেকে ধন্যবাদ ও অভিবাদন জানান উপাচার্য।

শিক্ষার্থীদর আত্মরক্ষার কৌশল, শারীরিক সক্ষমতা বদ্ধি, ইস্পাতদঢ় মনাবল ও পরিশীলিত জীবনবাধ গঠন ভবিষ্যত নায়ক রুবলক আরও বশি বশি বিশ্ববিদ্যালয়র নানা প্রশিক্ষণের সঙ্গে সম্পক্ত করা হবে বলে বৈঠক উপাচার্য অভিমত ব্যক্ত করনে। এসময় নজরুল বিশ্ববিদ্যালয়ল উনয়ন উপাচার্য মহাদয়র নতত্বর প্রশংসা করেন শিল্পী সমিতির সহ সভাপতি চিত্র নায়ক রুবেল।

এর আগ বহস্পতিবার (৩ ফেব্রয়ারি) বলা ১১ টায় স্টুডিও থিয়টার হল আয়াজিত মার্শালআর্ট কর্মশালায় প্রধান প্রশিক্ষক হিসব উপস্থিত হন চিত্রনায়ক রুবেল। তিনি শিক্ষার্থীদর নানাবিধ কলাকশল হাত কলম প্রশিক্ষণ দন। কর্মশালার উদ্বাধনী আয়াজন উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়র প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান ও ছাত্র পরামর্শ ও নির্দশনা দফতরর পরিচালক ড. তপন কুমার সরকার। সভাপতিত্ব করন বিভাগর বিভাগীয় প্রধান আল্ জাবির । এ সময় বিভাগর অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবদ উপস্হিত ছিলেন।

 

২০১৯-২০ শিক্ষাবর্ষর শিক্ষার্থীরা সারাদিন ব্যাপী এই কর্মশালায় অংশগ্রহণ করেন। বিকেল পাঁচটায় এই কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠান প্রশিক্ষক রুবলর হাত সম্মাননা স্মারক তুল দন বিশ্ববিদ্যালয়র রজিস্ট্রার কষিবিদ ড. মা. হুমায়ুন কবীর। এ সময় বিভিন বিভাগর শিক্ষকবদ ও প্রশাসনিক কর্মকর্তাবদ উপস্হিত ছিলন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!