Header Image

ময়মনসিংহে প্রবাসীর মসজিদ ও মাদ্রাসা নির্মাণে বাধা ও প্রবাসীর উপর হামলা

 

মফিদুল ইসলাম লাভলু(ময়মনসিংহ)

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ২ নং ওয়ার্ড এর কাশর এলাকায় প্রবাসীর মসজিদ ও মাদ্রাসা ভাংচুর এবং প্রবাসীর উপর হামলার অভিযোগ রয়েছে । জানা যায়, কুয়েত প্রবাসী আলহাজ্ব আমজাদ হোসেন জাহাঙ্গীর তার মাতা আমেনার নামে নিজস্ব ভূমিতে মা আমেনা জামে মসজিদ ও মাদ্রাসা” নির্মাণ কাজ আনুষ্ঠানিক ভাবে শুরু করতে চাইলে এলাকার চাঁদাবাজদের বাধার সম্মুখীন হয়ে কিছু চাঁদা বাজদের হামলায় মসজিদ ও মাদ্রাসা ভাংচুরের ঘটনা ঘটেছে ।

 

এ বিষয়ে ভুক্তভোগী আলহাজ্ব আমজাদ হোসেন জাহাঙ্গীর বাদী হয়ে ৪ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। যার মামলা নং ৪৩৬/২০২২। মামলা সূত্রে জানা যায়, আলহাজ্ব আমজাদ হোসেন জাহাঙ্গীর একজন কুয়েত প্রবাসী সহজ, সরল ও ধর্মপ্রাণ মুসলমান। তিনি দীর্ঘ ৩০ বছর প্রবাসে ট্রাফিক ইন্জিনিয়ার হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন।

তার ক্রয়কৃত সম্পত্তিতে হাফ বিল্ডিং ঘরে গত ১১/০৩/২০২২ ইং জুম্মার নামাজ শেষে বাদীর মাতার নামে মা আমেনা জামে মসজিদ ও মাদ্রাসা নির্মাণ কাজ আনুষ্ঠানিক ভাবে শুরু করেন। কাজ পরিচালনা সময় মাহমুদুল হাসান লিটন এর নেতৃত্বে অনন্যা আসামিরা দশ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে বাদী অস্বীকার করায় আসামিগণ বাদীকে হুমকি প্রদর্শন করে।

এরই ধারাবাহিকতায় ২১/০৩/২০২২ ইং তারিখে বিকাল সাড়ে তিনটায় বাদীর নির্মাণাধীন মসজিদ ও মাদ্রাসার নির্মাণ কাজে আসামিগণ আরোও অজ্ঞাত লোকদের নিয়ে হামলা ও ভাংচুর চালায় এবং তাৎক্ষণিক দশ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় তারা আরোও ক্ষিপ্ত হয়ে ভাংচুর চালিয়ে আনুমানিক দেড় লক্ষ টাকার ক্ষতি সাধন করে। এ বিষয়ে ভুক্তভোগী প্রবাসী আলহাজ্ব আমজাদ হোসেন জাহাঙ্গীর সুষ্ঠু বিচারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও ধর্মমন্ত্রী সহ স্থানীয় প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!