Header Image

সিলেট’র জাফলংয়ে বিশ্ব নবীকে কটাক্ষ করে ফেসবুকে পোষ্ট করায় সাঁওতাল রাজ পুলিশের হাতে আটক

 

সৈয়দ শামীম গোয়াইনঘাট (সিলেট) থেকে:

ধর্মীয় অনুভূতিতে আঘাত ও বিশ্ব নবীকে কটাক্ষ এবং নুপুর শর্মাকে সমর্থন করে ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোষ্ট দেওয়ায় শ্রাবণ সাঁওতাল রাজ নামে এক যুবককে গ্রেপ্তার করেছে গোয়াইনঘাট থানা পুলিশ।

আজ ভোর রাতে উপজেলার জাফলং চা বাগান থেকে তাকে গ্রেপ্তার করেন গোয়াইনঘাট থানা পুলিশ।
ধৃত শ্রাবণ সাঁওতাল রাজ গোয়াইনঘাট উপজেলার জাফলং চা বাগানের রাঙ্গা সাঁওতালের ছেলে। সে জাফলং চা বাগানে ফার্মেসি ব্যবসা করতেন ও নিজেকে আবার ডাক্তার পরিচয় দিতেন।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, শ্রাবণ সাঁওতাল রাজ তার নিজ নামের ফেসবুক আইডি থেকে বিশ্ব নবীকে কটাক্ষ, নুপুর শর্মাকে সমর্থন,অন্যধর্মের বিষয় নিয়ে ধর্মীয় উসকানিমূলক ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করে তার নিজস্ব আইডি থেকে ফেসবুকে আপত্তিকর পোষ্ট দেয়।

এই পোস্টের পর থেকেই তাকে গ্রেফতারের দাবিতে সোচ্চার হয়ে ওঠে মুসলিম সম্প্রদায়ের জনসাধারণ।
বিষয়টি গোয়াইনঘাট থানা পুলিশের নজরে আসলে গোপন সংবাদ ও তথ্যের ভিত্তিতে গোয়াইনঘাট থানার এস আই ইমরুল কবীর জাফলং চা-বগান থেকে তাকে গ্রেপ্তার করে।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি কে.এম নজরুল সাংবাদিকদের জানান, বিশ্ব নবীকে কটাক্ষ ও নুপুর শর্মাকে সমর্থন করে ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দেওয়ায় গোয়াইনঘাট থানা পুলিশ শ্রাবণ সাঁওতাল রাজকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের করে জেলহাজতে প্রেরণের প্রস্তুতি চলছে।
পাশাপাশি গোয়াইনঘাট থানার ওসি ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলকসহ রাষ্ট্রীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ড পরিচালনা না করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!