Header Image

সুনামগঞ্জের বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে সৌদি প্রবাসী মোঃ এমদাদুল হকের ত্রাণ বিতরণ

 

রাকিবুল হাসান ফরহাদঃ

চলমান পাহাড়ি ঢল এবং বৃষ্টিতে সৃষ্ট বন্যায় বিপর্যস্থ এ অঞ্চলের লাখ লাখ পানিবন্দি মানুষ।

এক মাস ঘুরতে না ঘুরতেই দ্বিতীয় দফায় বন্যা দেখা দিয়েছে সিলেট বিভাগজুড়ে। গত কয়েকদিনের টানা ভারী বর্ষণ, উজানের পাহাড়ি ঢলে প্লাবিত হচ্ছে সিলেট বিভাগের নিম্নাঞ্চল। বন্যায় সিলেট জেলার কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট, সিলেট সদর, দক্ষিণ সুরমা এবং নগর এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে এবং এখনো বর্ষণ অব্যাহত রয়েছে। এছাড়া সুনামগঞ্জের প্রতিটি উপজেলায় স্মরনকালের সবচেয়ে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এই বন্যায় শ্রমিক ও দিনমজুর এবং ক্ষুদ্র ব্যবসায়ীরা কর্মহীন হয়ে পড়েছে ফলে দেখা দিয়েছে তীব্র খাদ্য ও পানীয় জলের সংকট।

ত্রিশাল উপজেলার মাগুরজোড়া গ্রামের কৃতি সন্তান সৌদি প্রবাসী মোঃ এমদাদুল হককের নিজস্ব অর্থায়নে ৭০০ শত বন্যার্তদের পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

গতকাল শনিবার ২৬ জুন, সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভপুর উপজেলার বিভিন্ন হাওড় এলাকায় বন্যার্তদের মাঝে শুকনো খাবার ও পানি বিতরণ করা হয়। এ সময় সৌদি প্রবাসী মোঃ এমদাদুল হকের বড়ভাই হাজী মোঃ মোস্তফা মন্ডল এবং প্রবাসী মোঃ সিরাজুল ইসলাম সহ অনেকেই উপস্থিত ছিলেন।

এবং সার্বিক বন্যা পরিস্থিতি যেকোন প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ লোকজনের পাশে থাকার ব্যাপারে আশ্বাস প্রদান করেন। ভবিষ্যতেও যেকোন ধরনের মানব সৃষ্ট ও প্রাকৃতিক দূর্যোগে জনসাধারণের পাশে থাকবে এই মানবিক সৌদি প্রবাসী মোঃ এমদাদুল হক ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!