Header Image

মসিকের উদ্যোগে কোভিড-১৯ এর বুস্টার ডোজ দিবস পালিত

 

মফিদুল ইসলাম লাভলু(ময়মনসিংহ)

সারা দেশের ন্যায় মসিক মেয়র ইকরামুল হক টিটুর নির্দেশনায় ১৯ জুলাই মঙ্গলবার কোভিড ১৯ বুস্টার ডোজ দিবস পালিত এবং বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হয়।

৩ টি স্থায়ী কেন্দ্রের পাশাপাশি ৩৩ টি ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে স্থাপিত বুথের মাধ্যমে সকাল ০৯ টা থেকে বেলা ০৩ টা পর্যন্ত বুস্টার ডোজ টিকা প্রদান করা হয়। এছাড়াও বুস্টার ডোজ নেওয়ায় উৎসাহিত করতে প্রতিটি ওয়ার্ডে মাইকিং সহ নানামুখী প্রচারণার ব্যবস্থা করা হয়।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু এর নির্দেশনায় কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারিবৃন্দ এ কার্যক্রমের বাস্তবায়ন করেন।

উল্লেখ্য, ১৮ বছর ঊর্ধ্ব সিটি এলাকার বুস্টার ডোজ পাওয়ার যোগ্য ব্যক্তিদের মধ্যে প্রায় ৩৫ ভাগ মানুষ ইতোমধ্যে বুস্টার ডোজ নিয়েছেন। বর্তমানে ১৮ বছরের ঊর্ধ্বে বুস্টার ডোজ পাওয়ার যোগ্য ব্যক্তির সংখ্যা ২ লক্ষ ৩ হাজার ৬০২ জন। ১৯ জুলাই সকাল ১০ টায় মসিক ০৯ নং ওয়ার্ড কার্যালয়ে দিবসের উদ্বোধন করেন এবং দিনব্যাপী বিভিন্ন টিকা কেন্দ্র পরিদর্শন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী। তিনি জানান, সর্বোচ্চ সংখ্যক মানুষকে কোভিড ১৯ বুস্টার ডোজ টিকা দিতে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আমরা মানুষকে সচেতন করার চেষ্টা করছি। তবে সবাইকে তার নিজের ও পরিবারের নিরাপত্তার স্বার্থে ব্যক্তিসচেতনতা নিয়ে এগিয়ে আসতে হবে।

পরিদর্শনকালে আরোও উপস্থিত ছিলেন মসিক সচিব রাজীব কুমার সরকার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুল হক, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার,মেডিক্যাল অফিসারগণ ও স্থানীয় কাউন্সিলরবৃন্দ সহ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!