Header Image

মধুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে ইউএনও মিজাবে রহমত

 

ষ্টাফ রিপোর্টারঃ

মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে উপজেলার ১৪১ টি প্রাথমিক বিদ্যালয় চষে বেড়াচ্ছেন তারাকান্দা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব মিজাবে রহমত। এ ধারাবাহিকতায় আজ মধুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন ইউএনও।

এসময় সাথে ছিলেন উপজেলা শিক্ষা অফিসার জনাব জীবন আরা বেগম। পরিদর্শনকালে ইউএনও সকল শিক্ষকের সাথে মতবিনিময় করেন। এসময় তিনি, নিয়মিত হোম ভিজিট, মা সমাবেশ ও উঠান বৈঠকের মাধ্যমে শিক্ষার্থী সংখ্যা বৃদ্ধি ও ঝরে পরা রোধে সক্রিয়ভাবে কাজ করার নির্দেশনা দেন। এছাড়াও, বিদ্যালয় পরিচ্ছন্ন রাখতে সচেতন থাকতে বলেন।

তাছাড়া, তিনি মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ” এক ইঞ্চি জমিও অনাবাদি না রাখা” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র অনুশাসন বাস্তবায়নে এবং চিত্তাকর্ষক ও আকর্ষণীয় প্রাথমিক বিদ্যালয় নিশ্চিতকরণে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এর উদ্ভাবনী উদ্যোগ “সবুজ পাঠশালা” গড়ে তুলতে মধুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ব্যতিত পতিত জমিতে ফুল ও সবজি বাগান করার লক্ষে ইউএনও মিজাবে রহমত-এর স্ব-উদ্যোগে তাৎক্ষণিক পতিত ভূমিটি চাষের আওতায় আনার ব্যবস্থা গ্রহণ করেন।

ইউএনও তার মেধায় পতিত ও পরিত্যক্ত জমিতে শীতকালীন বিভিন্ন ধরণের সবজি চাষের এ উদ্যোগ নেন। উপজেলার প্রায় সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসব উদ্যোগ নেওয়ায় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে পাশাপাশি শিক্ষার্থীদের পুষ্টির চাহিদা পুরণ,স্কুল গুলোতে সবুজের সমারোহ, পরিচ্ছন্ন পরিবেশ তৈরির মাধ্যমে বিদ্যালয়গুলো সবুজ পাঠশালা হিসাবে পরিচিতি পাচ্ছে।এসময় উপজেলা শিক্ষা অফিসার জীবন আরা বেগমসহ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকবৃন্দ, স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!