Header Image

বাংলাদেশ মটর শ্রমিক লীগের ৪র্থ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।

 

বাংলাদেশ মটর শ্রমিক লীগের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার রাজধানীর বাংলাদেশ আওয়ামী লীগের প্রধান কার্যালয় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ তে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভুক্ত বাংলাদেশ মটর শ্রমিক লীগ। মটর শ্রমিকদের ন্যায় সঙ্গত দাবি-দাওয়া ও অধিকার আদায়ের লক্ষ্যে বাংলাদেশ মটর শ্রমিক লীগের প্রতিষ্ঠা।

বাংলাদেশ মটর শ্রমিক লীগের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির নেতা শাহাবুদ্দিন আহমেদ ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম শফিউল আলম বুলু বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ ইনসুর আলী সহ বাংলাদেশ মটর শ্রমিক লীগ কেন্দ্রীয় সংসদের সন্মানিত সহ সভাপতি মোঃ জাকির হোসেন রাজু প্রমুখ।


এছাড়াও বাংলাদেশ মটর শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সারা বাংলাদেশ থেকে আগত বিভিন্ন জেলা মহানগর থানা ও ওয়ার্ডের নেতৃবৃন্দ আলোচনা সভায় বক্তব্য রাখেন। বাংলাদেশ মটর শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ কালু শেখ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের উন্নয়ন কর্মকান্ড গুলো তুলে ধরেন ও মটর শ্রমিকদের বিভিন্ন দুঃখ দুর্দশার চিত্র তুলে ধরেন। প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ যেভাবে উন্নয়নের মহাসড়কে অদম্য গতিতে এগিয়ে চলেছে তারই ধারাবাহিকতায় শ্রমিকদের কল্যাণে ইতিমধ্যে অনেক পদক্ষেপ নেয়া হয়েছে এবং ভবিষ্যতে আরো অনেক কার্যকর যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করা হবে। তিনি বলেন আমি শ্রমিক লীগের দীর্ঘদিনের সাধারণ সম্পাদক শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপির ছেলে হিসেবে একজন শ্রমিক নেতার ছেলে হিসেবে আপনাদের যেকোন প্রয়োজনে যখনই আমার শরণাপন্ন হবেন আমাকে সবসময় আপনাদের কাছে পাবেন আমার দরজা আপনাদের জন্য সব সময় খোলা থাকবে। আমরা বঙ্গবন্ধুকে দেখিনি আমরা তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখেছি,এমন কোন বিষয় নেই যে, সে বিষয় নিয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন না তিনি সব সেক্টর সম্পর্কেই বেশ ভাল ধারণা রাখেন। করোণা দুর্যোগের সময় সারা বিশ্বের প্রধানমন্ত্রীদের মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে মানব সেবায় নিজেকে উজাড় করে দিয়েছেন তা অন্য কোনো দেশের প্রধানমন্ত্রী করতে পারে নাই। বঙ্গবন্ধুর মেয়ে হিসেবে তিনি কত মহান তাহলে বোঝেন বঙ্গবন্ধু আরো কত মহান ছিলেন। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সাথে খুনি মোস্তাক জিয়াউর রহমান গংরা ওতপ্রোতভাবে জড়িত,জিয়াউর রহমানের মরণোত্তর বিচার দাবি করেন তিনি। এছাড়াও তিনি একুশে আগস্ট গ্রেনেড হামলার নেপথ্য নায়কদের বিচার প্রক্রিয়া সম্পন্ন করার জোর দাবি জানান। বাংলাদেশ মটর শ্রমিক লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন আপনারা কোন অন্যায় অনিয়মের সাথে সম্পৃক্ত থাকবেন না, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা গুলো জনগণের দোরগোড়ায় পৌঁছে দিবেন,আপনাদের যে কোন বিপদ আপদে সবসময় আমাকে পাশে পাবেন। বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ বলেন পরিবহন সেক্টরে বাংলাদেশ মটর শ্রমিক লীগ একটি শক্তিশালী সংগঠন হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠা করবে সেই লক্ষ্যে আমরা সব সময় তাদের সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রাখব। জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু বলেন করোনা দুর্যোগের সময় মটর শ্রমিকরা মালিকদের নিকট থেকে কোন ধরনের সহযোগিতা পায়নি, কিন্তু তারপরও বাংলাদেশ মটর শ্রমিক লীগের নেতাকর্মীরা ধৈর্য ধরে ছিল প্রধানমন্ত্রীর নিকট থেকে বিভিন্ন সহযোগিতা পেয়ে ছিল বলেই তারা দুর্যোগের সময় পার করতে সক্ষম হয়েছিল। বাংলাদেশ মটর শ্রমিক লীগের নেতাকর্মীরা কোন ধরনের চাঁদাবাজি অন্যায় অনিয়মের সাথে সম্পৃক্ত থাকবেন না বলে তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন। তিনিও জাতীয় শ্রমিক লীগের পক্ষ থেকে তাদেরকে সহযোগিতা প্রদান করার অঙ্গীকার ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!