Header Image

কুপ্রস্তাবে রাজি না হওয়ায় প্রবাসী না‌রীকে প্রকাশ্যে নির্যাতন

ফাতেমা শবনমঃ 

 

ময়মন‌সিং‌হের ত্রিশাল উপজেলার কা‌জির শিমলা বাজা‌রে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় প্রবাসী নারী‌কে নির্মম নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ওই নারী বাদী হ‌য়ে ত্রিশাল থানা ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ করেছেন।

অ‌ভি‌যোগ সূ‌ত্রে জানা‌ গে‌ছে, উপ‌জেলার ধানী‌খোলা চরকুমা‌রিয়া গ্রা‌মের শাহজান মিয়ার বড় মে‌য়ে ২০২০ সা‌লে সৌ‌দি আরব থে‌কে দেশে ফেরৎ এ‌সে পিত্রাল‌য়ে বসবাস কর‌ছি‌লেন। গত ৫ মাস পূ‌র্বে ওই নারীর মোবাই‌লে কল দি‌য়ে নানান ধ‌রনের অশালীন কথা বার্তার মাধ‌্যমে কুপ্রস্তাব দি‌য়ে আস‌ছিল উপ‌জেলার কাজীর শিমলা গ্রা‌মের দেওয়া‌নিয়া বাড়ীর বখা‌টে সুজন মিয়া (৩৬)। সুজন মিয়া কাজীর শিমলা বাজা‌রের টিন ও সি‌মেন্ট ব‌্যবসায়ী। কুপ্রস্তা‌বে রা‌জি না হওয়ায় প্রাবসী নারী‌কে বি‌ভিন্ন লো‌কের মাধ‌্যমে নজরদা‌রি‌ রা‌খতো বখা‌টে সুজন মিয়া। প্রয়োজ‌নের তা‌গি‌দে বা‌ড়ির বা‌হি‌র হ‌লে ওই স্থা‌নে হা‌জির হ‌য়ে উত্ত‌্যক্ত সহ নানা প্রকার অঙ্গভঙ্গি প্রদর্শন কর‌তো বখা‌টে সুজন মিয়া।

ভুক্তভোগী জু‌লেখা বেগম জানান, আমা‌কে দফায় দফায় কুপ্রস্তাব দিয়ে আসছিল সুজন। তাতে সায় না দেয়ায় ক্ষিপ্ত হয়ে ওঠে। গত ৩০ মে সকালে কা‌জির শিমলা বাজা‌রে আমা‌কে ও আ‌মার বোনকে দেখ‌তে পায় বখা‌টে সুজন মিয়া। বাজার থে‌কে জোড়পূর্বক ডে‌কে নি‌য়ে যায় তার ব‌্যবসা প্রতিষ্ঠান মেসার্স সুজন এন্টারপ্রাই‌জে। ‌সেখা‌নে নি‌য়ে নির্জন স্থা‌নে যাওয়ার কুপ্রস্তাব দেয়। আ‌মি তা‌তে রাজি না হওয়ায়, ক্ষিপ্ত হ‌য়ে আমা‌কে তুলে নেওয়ায় চেষ্টা ক‌রে। একপর্যায়ে প্রকাশ্যে আমা‌কে কিল ঘু‌ষি সহ শারী‌রিক নির্যাতন ক‌রে এবং আমার শ্লীলতা হা‌নি ক‌রে তা এলাকার কয়েকজন বখাটে যুবক ভিডিও করে ।নির্যাতনকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

অভিযুক্ত সুজনের ভাই জানান, আমার ভাই থাকে পিটিয়েছে সত্য, কিন্তু দুজনেই ভালো না। তাদের বিচার হওয়া দরকার।

ত্রিশাল থানার ওসি মোহাম্মদ মাইন উ‌দ্দিন বলেন, প্রবাসী নারীর দায়ের করা অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা গ্রহ‌ণের প্রকৃয়া চল‌ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!