Header Image

খালিয়াজুরীর প্রভাবশালীর দখলে সরকারি রাস্তা

 

নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলায় সরকারি পুরনো একটি চলাচল রাস্তা জোরপূর্বক দখল করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ সুত্রে যানা যায়, যুগ যুগ ধরে চলে আসা বলরামপুর গ্রামের সামনে দিয়ে উত্তর-দক্ষিণ বরাবর রাস্তাটি অবস্থান। যাহা দ্বারা দিনরাত আপামর জনগণ ও গরু ছাগল ইত্যাদি অনায়স যাতায়াত করে থাকে। এ ছাড়াও অত্র গ্রামের উত্তরে কলাপাড়া ও দক্ষিণে ইছাপুর জনপদ এবং রাস্তা আওতাধীন পূর্ব পশ্চিমে বোরো/ ইরি হাওড়ে কৃষি কাজের জন্য এটি অতিব গুরুত্বপূর্ণ যাতায়াত রাস্তা হিসাবে ব্যবহৃত হয়ে আসছে।

চলাচলের একমাত্র রাস্তা দখল করে নেয়ার কারণে গ্রামবাসী চরম দুর্ভোগে পড়েছে। খালিয়াজুরী উপজেলার মেন্দিপুর ইউনিয়নের বলরামপুর গ্রামের রাস্তাটি জোরপূর্বক দখল করে নিয়েছে বলরামপুর গ্রামের প্রভাবশালী দুলাল সরকার রিতিশ সরকার ও তার বাহিনীর লোকজনে।

ঐ রাস্তার জন্য গত ০১/০৪/২০২১ সহকারী কমিশনার (ভুমি) খালিয়াজুরী। বলরামপুর গ্রামবাসী একটি লিখিত অভিযোগ করেন। আর সেই অভিযোগ করার কারণে গ্রামবাসীর সঙ্গে দীর্ঘদিন ধরে উত্তেজনা বিরাজ করছে।

চলাচলের একমাত্র রাস্তাটি অবৈধভাবে দখলের কারণে ঐ গ্রামের মোঃ শহীদ মিয়া। হাসান আলী। নুর মিয়া। সহকারী কমিশনার (ভুমি) খালিয়াজুরী একটি লিখিত অভিযোগ করেন। এই অভিযোগের জের ধরে গত কদিন আগে রিতিশ সরকার ও পল্লব সরকার তাদের দলবল নিয়ে নুর মিয়া ও তার বৃদ্ধ বাবাসহ ছয় জনের উপর অমানবিক নির্যাতন ও মারধর করে গুরুত্বর আহত করে।

আহত নুর মিয়া বাদী হয়ে খালিয়াজুরী থানায় একটি মামলা দাখিল করেন। বলরামপুর গ্রামের শহীদ মিয়া, হাসান আলী, নুর মিয়া বলেন, আমাদের লোকজনকে অমানবিক নির্যাতন করে মারধর করেছে, এখন তারা নিজেরাই একের পর এক নাটক সাজিয়ে আমাদের উপর চার-পাঁচটা মিথ্যা মামলা দিয়ে আমাদেরকে বিভিন্নভাবে হয়রানি করে আসছে।

বলরামপুর গ্রামবাসী বলেন, পূর্ব পুরুষরা দীর্ঘদিন ধরে একমাত্র এই রাস্তা দিয়ে চলাচল করে আসছিলেন। কিন্তু সম্প্রতি দুলাল সরকার ও রিতিশ সরকার, ক্ষমতার প্রভাব দেখিয়ে রাস্তাটি জোরপূর্বক দখল করে নিলে বলরামপুর গ্রামসহ ইছাপুর ও কলাপাড়ার লোকজন বিপাকে পড়েন। স্থানীয় এলাকাবাসীরা জানিয়েছেন, বলরামপুর গ্রামের প্রাচীন চলাচল রাস্তাটি অবৈধভাবে দখল করে নেয়ায় গ্রামবাসী দুর্ভোগে পড়েছেন।

বলরামপুর গ্রামের লোকজনে আরো বলেন, রিতিশ সরকার, পৃথিশ সরকার, দুলাল সরকার, তারা শুধু এই রাস্তাটি জোরপূর্বক দখল করেননি, তাদের ক্ষমতার প্রভাব দেখিয়ে বলরামপুর গ্রামের নিরীহ মানুষের বাড়ি ঘর অনেক জমিজমা ও সরকারি পতিত জায়গা জমি জোরপূর্বক দখল করে নিয়েছে।

বলরামপুর গ্রামের প্রভাবশালী দুলাল বাবু ও তার বাহিনীর কাছ থেকে বলরামপুর গ্রামের একমাত্র রাস্তা ও নিরীহ মানুষের জমিজমা ও সরকারি পতিত জায়গা উদ্ধার করার জন্য ও মিথ্যা মামলায় ফাঁসিয়ে হয়রানি না করার জন্য প্রশাসনের কাছে অনুরোধ করেছেন বলরামপুর গ্রামের জনগণ।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) খালিয়াজুরী যোগাযোগ করলে তিনি বলেন, অফিসের সার্ভেয়ার ঘটনাস্থল পরিদর্শন করছেন, সার্ভেয়ার এর মোবাইল ফোনে একাধিক বার ফোন দিয়ে ও কোন সাড়াশব্দ পাওয়া যায়নি, যেকারণে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!