Header Image

ঈদে কঠোর নিরাপত্তা বলয়ে ময়মনসিংহ।। জিরোটলারেন্সে জেলা গোয়েন্দা শাখা।

 

আরিফ রববানী, ময়মনসিংহ।।

ঈদুল আজহায় কোরবাণির পশু ক্রয়- বিক্রয়,বিভিন্ন শপিংমলে কেনাকাটা,করোনায় জনসচেতনতা ও স্বাস্থ্য বিধি নিশ্চিত করণ এবং ঈদের নামাজে জমায়েতসহ নানা সমীকরণকে সামনে রেখে ময়মনসিংহে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করেছে জেলা পুলিশ । ব্যস্ততম নগরী ময়মনসিংহের নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, বাড়ানো হয়েছে চেকপোস্ট ও টহল।

আগামী বুধবার (২১জুলাই) সারাদেশে ঈদুল আজহা উদযাপিত হবে। ঈদুল আজহাকে কেন্দ্র করে ময়মনসিংহ জেলার গণমানুষের নিরাপত্তায় ইতোমধ্যে কাজ শুরু করেছে র‍্যাব ও পুলিশ। গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনাসহ সব জায়গায় বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি।

 

ময়মনসিংহের গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজন ব্যক্তি ও গাড়ি তল্লাশি করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নগরীর চড়পাড়া,টাউনহল,ব্রীজ মোড়সহ প্রধান সড়কে থাকছে বাড়তি গোয়েন্দা নজরদারি।

 

গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ জানান- কোরবানির ঈদ কে সামনে রেখে সম্ভাব্য সবধরনের অপরাধ নির্মুলের মাধ্যমে মানুষের শতভাগ নিরাপত্তায় ইতোমধ্যে পুলিশের সব ইউনিটকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। এ কারণেই ময়মনসিংহে নিরাপত্তা জোরদার করা হয়েছে।তিনি বলেন- প্রতিবছরের মতো এবারও ময়মনসিংহে ঈদের জামাতকে ঘিরে নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা।

 

ঈদের ছুটিতে আগত ঘরমুখো মানুষের নিরাপত্তায়,শপিংমল এবং কোরবানি পশুর হাটগুলোতে অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধের লক্ষ্যে ময়মনসিংহে মোবাইল পেট্রল, ফুট পেট্রল ও চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা বলয় তৈরি করেছে পুলিশ ও র‌্যাব।

 

নিরাপত্তার বিষয়ে ওসি কামাল বলেন, যদিও করোনা সংক্রমণরোধে এবার ঈদে বাড়ি যাওয়ার ব্যাপারে নাগরিকদের নিরুৎসাহিত করা হয়েছে তারপরও বরাবরের মতো এবারও হয়তো কেউ কেউ রাজধানী,গাজীপুর,নারায়ণগঞ্জ সহ বিভিন্ন শিল্পএলাকা ও সরকারী-বেসরকারী দপ্তর থেকে ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে ঈদ করতে আসতে পারেন।

 

এ সময়ে শহরের বাসাবাড়ি,শপিংমল, রাস্তাঘাটে ও পশুরহাটে ছিনতাই চুরি-ডাকাতি যাতে বেড়ে না যায় তার জন্য জেলা পুলিশের সবকটি ইউনিটকে প্রস্তুত থাকতে নির্দেশ প্রদান করা হয়েছে। এক্ষেত্রেও পোশাকে টহল পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ মোতায়েন রেখে নগরের প্রতিটি এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।

কোতুয়ালী মডেল থানার ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী জানান-ঈদুল আজহা উপলক্ষে ময়মনসিংহ শহরের সার্বিক নিরাপত্তা নিশ্চিতের জন্য কোতুয়ালী মডেল থানার পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। সকল বিষয় মাথায় রেখে পুলিশের সকল ইউনিটের সদস্য সবখানে কঠোর নজরদারি রাখছে।

তিনি বলেন, ঈদ-কেন্দ্রিক বিভিন্ন পশুর হাট এবং বাস, রেল ষ্টেশনে থাকছে পুলিশের বিশেষ নজরদারি। সেখানে কেউ যাতে অজ্ঞানপার্টি-মলমপার্টি বা ছিনতাইয়ের শিকার না হয়, সে জন্য পোশাকের পাশাপাশি সাদা পোশাকেও গোয়েন্দা নজরদারি থাকছে।

নিরাপত্তার বিষয়ে পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, ঈদের সময় বাসাবাড়ি, ব্যাংক-মার্কেটসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে চুরি-ডাকাতি বৃদ্ধি পাওয়ার আশঙ্কা থাকে। এ বিষয়ে বিশেষ বিশেষ এলাকায় পুলিশের নিয়মিত টহল বাড়ানো হয়েছে। ছুটিতে ঘরমুখো ও পশুর হাটের নিরাপত্তায় পুলিশের উপস্থিতি দৃশ্যমান থাকবে।

তিনি বলেন, যানবাহনের নিরাপত্তায় আমরা তল্লাশি চালাচ্ছি। ঘরমুখী পশুবহনকারী গাড়িতে চাঁদাবাজি রুখতে পুলিশের নজরদারি অব্যাহত রয়েছে।

 

সড়কে-মহাসড়কে নিরাপত্তার জন্য পুলিশের টহল পরিচালিত হচ্ছে। হাটে ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদ করেছি, তারা কোনো সমস্যার কথা বলেননি। এরপরও যদি কোনো অভিযোগ থাকে, তবে সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে আমরা বিষয়টি দেখব।সবকিছু মিলে এবারের নিরাপত্তা ব্যবস্থা একটু কঠোর করা হয়েছে।পুলিশ সুপার বলেন, ‘বড় ধরনের নাশকতার কোন আশঙ্কা নেই। তারপরও আমরা সতর্ক আছি। নিরাপত্তা জোরদার করা হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!