Header Image

ত্রিশালের সাখুয়ার উন্নয়ন আর জনসেবায় সকলের প্রিয় ব্যক্তি চেয়ারম্যান গোলাম ইয়াহিয়া।

 

আরিফ রববানীঃ

একজন জনপ্রতিনিধির মূল লক্ষ্যই হচ্ছে এলাকার উন্নয়ন ও জনগণের সেবা করা। বিশ্বে যারা রাজনীতি করে ও জনপ্রতিনিধি হিসাবে অমর হয়েছেন, তারা জনগণের কল্যানে নিজেকে বিলিয়ে দিয়েছেন নিস্বার্থভাবে। হয়ে উঠেছেন জনপ্রিয় ও রাজনীতিকদের আদর্শ। অনেক গুনীজন রয়েছেন যারা নিজের সারা জীবন উৎসর্গ করেছেন জনকল্যাণের পথে। যাদের লক্ষ্যেই হচ্ছে জনগণের উন্নয়নে সেবাধর্মী কাজ করা।

ত্রিশালের সাখুয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব শাহ গোলামইয়াহিয়া সক্রিয় ও সেবাধর্মী এবং উন্নয়নমুখী জনপ্রতিনিধিদের মধ্যে একজন যিনি সর্বজন গৃহীত। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিসাবে উন্নয়ন আর জনসেবায় সেবাধর্মী কাজে ওই এলাকায় হয়ে উঠেছেন জনপ্রিয় একজন ব্যক্তি। তার প্রতিটি কর্মকান্ড এলাকার জনগণের কল্যানে নিবেদিত। অতীতেও তার বাপ-চাচা ও দাদা ইউনিয়নের জনগণের কল্যানেই কাজ করেছেন।

সাখুয়া এলাকায় সকল স্থরের মানুষের কাছে এককথায় ভালোবাসার পাত্র। প্রবীন এই জনসেবক সমাজকল্যাণমূলক কর্মকান্ড, ইউনিয়ন বাসীর প্রতি ভালোবাসা, আদর্শিক চেতনা, এলাকার উন্নয়নের প্রতি একাগ্রতা ও কর্মকান্ডের দুরদর্শিতায় ইতিমধ্যে ইউনিয়ন ব্যাপী আলোড়ন সৃষ্টি করেছেন। তিনি হয়ে উঠেছেন ইউনিয়নের সর্বস্তরের মানুষের প্রিয়জন জনবান্ধব জনপ্রতিনিধি । যিনি তার এলাকার উন্নয়নসহ যেকোন জনকল্যানমূলক কর্মকান্ডে থাকেন সর্বাজ্ঞে। এলাকার অসহায় গরীব মানুষের সহায়তায় তিনি সব সময়ই উদার।

তার মেধাবী কর্মকান্ডে ইউনিয়নের প্রতিটি রাস্তায় চলছে উন্নয়ন কর্মকান্ড। তিনি নিয়মিত পরিদর্শনের মাধ্যমে কাজের গুনগতমান দেখভাল করে থাকেন,ইউনিয়নে ঘুরে-ঘুরে প্রকৃত দরিদ্র জনগোষ্ঠী কে সরকারী সেবার আওতায় আনছেন।

ইউনিয়নের সাখুয়া গ্রামের মৃত মুনসুর আলী মন্ডলের বাড়ী হইতে সরদার বাড়ী পর্যন্ত রাস্তাটি জনচলের অযোগ্য থাকায় সেখানে চলছে মাটি ভরাট এর কাজ এছাড়াও ইউনিয়নে চলছে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্হান কর্মসূচীর কাজ যপগুলোর নিয়মিত পরিদর্শন করে থাকেন তিনি। তার নিয়মিত খোজ খবর নেওয়ার ফলে উন্নয়ন কর্মকান্ডগুলো স্বচ্চ হওয়ায় সংশ্লিষ্ট কাজের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার ইন্জিনিয়ার শামসুল হুদা নিজেও কাজের গুনগত মানে সন্তুষ্টি প্রকাশ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!