Header Image

করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলায় ত্রিশালের সাখুয়া ইউনিয়নে প্রতিরোধ কমিটি গঠিত।

 

আরিফ রববানীঃ

ময়মনসিংহের ত্রিশালের সাখুয়া ইউনিয়নে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠিত হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করে ইউনিয়নবাসীর প্রতি বিশেষ আহ্বান জানিয়েছেন ইউনিয়ন প্রতিরোধ কমিটির সভাপতি সাখুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহ্ মোঃ গোলাম ইয়াহিয়া।

সাকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ গোলাম ইয়াহিয়া বলেন, করোনা ভাইরাস এক ধরণের সংক্রামক ভাইরাস। আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির মাধ্যমে, আক্রন্ত ব্যক্তিকে স্পর্শ করলে এমনকি পশু-পাখির মাধ্যমে এ ভাইরাস ছড়াতে পারে।ভাইরাসে আক্রান্তে লণসমূহ হচ্ছে- শ্বাসকষ্ট, নিউমোনিয়া, ১০০ ডিগ্রির বেশি জ্বর, শুকনো কাশি, বুকে সর্দি-কফ জমা, সর্দি-কাশি, মাথাব্যথা, গলাব্যথা, মারাত্মক পর্যায়ে অজ্ঞান হয়ে যাওয়া, শিশু, বৃদ্ধ ও দুর্বল ব্যক্তিদের ডায়রিয়া, নিউমোনিয়া ও ব্রংকাইটিসও হতে পারে।

বিশেষভাবে মনে রাখা প্রয়োজনে, অন্যদের মাঝে সংক্রমণ রোধে আক্রান্ত ব্যক্তিকে পরিবার ও সমাজ থেকে বিচ্ছিন্ন থাকতে হয়। সুতরাং কোনভাবেই কেউ যেন আক্রান্তে না হয়, সে জন্য প্রত্যেককে বিশেষভাবে সচেতন থাকতে হবে। একই সঙ্গে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি সকল নির্দেশনা মেনে চলতে ইউনিয়নবাসীকে আহবান জানান তিনি ।

চেয়ারম্যান ইয়াহিয়া- করোনা ভাইরাসের বিস্তার ও প্রাণহানি রোধে সবাইকে সর্তক থাকার আহবান জানিয়ে বলেন-আসুন আপনি, আমি সকলে ঐক্যবদ্ধভাবে সরকারের দেওয়া দিকনিদের্শনা মাফিক এই মহামারীর বিস্তার প্রতিরোধ করি। করোনা ভাইরাস প্রতিরোধে আপনাদের সবার সহযোগিতা একান্তভাবে ভাবে কামনা করছি।

অপরদিকে সাখুয়া ইউনিয়নে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলায় স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্য সহকারী,মুক্তিযুদ্ধা,শিক্ষক ও গন্যমান্যদের স্বমন্বয়ে ১১সদস্য বিশিষ্ট প্রতিরোধ কমিটি গঠিত হয়েছে।

কমিটির সভাপতি পদে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহ্ মোঃ গোলাম ইয়াহিয়া এবং সদস্য সচিব পদে জাহাঙ্গীর আলম কে মনোনীত করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- শিক্ষক আনোয়ার হোসেন, শহিদুল মৌলা,হুমায়ুন কবির, এবিএম শেখ ফরিদ, গণ্যমান্য ডাক্তার আব্দুল আজিজ,শরিফুল ইসলাম সজল,বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী,স্বাস্থ্য সহকারী আব্দুল মতিন এবং ইউনিয়ন পরিষদের পুরুষ এবং মহিলা সকল ইউপি সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!