Header Image

ভালুকায় ১২ মামলায়: ৮২,৪০০ টাকা জরিমানাসহ ১ জনকে জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

 

আরিফ রববানীঃ

ময়মনসিংহের ভালুকায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও জনসচেতনতামোলক প্রচার অভিযান পরিচালনা করে করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারি নির্দেশ অমান্য করে অযথা ঘোরাঘুরি করার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন আইনে জেল জরিমানাসহ ৮ টি মামলায় মোট ৬৫,০০০ টাকা আর্থিক দন্ড প্রদান করা হয়েছে।

করোনা পরিস্থিতিতে ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমানের নির্দেশনায় ও উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ড রোমেন শর্মা ১৫ই এপ্রিল বুধবার এই অভিযান চালায়।
অভিযানে উপজেলার মল্লিকবাড়ী, ভালুকা পৌরসভা ও হবিরবাড়ী ইউনিয়নের বিভিন্ন বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে সরকারি নির্দেশনা উপেক্ষা করে কাপড়ের দোকান চালু রাখায়, নির্ধারিত সময়ের পর মুদি দোকান ও মনিহারি দোকান চালু রাখায় ৮ টি মামলায় মোট ৬৫,০০০ টাকা আর্থিক দন্ড প্রদান করেন তিনি।একই সাথে সরকারি নির্দেশনা অমান্য করে মাটি কাটা ও পরিবহনের অভিযোগে দুইজন ড্রাম ট্রাক মালিক এবং একজন ভেকু মালিককে মোট ১৭,০০০ টাকা জরিমানা করা হয়।

পরে সন্ধ্যা ৬.০০টার পর অতীব জরুরী প্রয়োজন ব্যতিরেকে বাসার বাইরে অবস্থান করায় দুইজনকে ৪০০ টাকা জরিমানা করা সহ মুদি দোকানের আড়ালে চায়ের দোকান পরিচালনা এবং আড্ডাবাজির সুযোগ তৈরি করে দেয়ায় একজন ব্যবসায়ীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক জানান-করোনা পরিস্থিতি মোকাবিলায় জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে।তাই তিনি সকলকে
সরকারি নির্দেশনা মেনে ঘরে অবস্থান করার মাধ্যমে নিজে নিরাপদ থাকাসহ পরিবার ও দেশের সবাইকে নিরাপদে রাখতে সকলের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!