Header Image

ময়মনসিংহে মহানগর কৃষকলীগ নেতৃবৃন্দকে নিয়ে ধান কেটে কৃষকের ঘরে তুলে দিলেন মেয়র টিটু

 

আরিফ রববানীঃ

চলমান করোনা মহামারীতে শ্রমিক সংকটে যেন কৃষকের ধানের ক্ষতি না হয় সে লক্ষে আগামী দিনে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশকে খাদ্যে স্বয়ং সম্পন্ন রাখতে ময়মনসিংহে মহানগর কৃষকলীগকে সঙ্গে নিয়ে ধান কাটতে নেমে গেলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু। ২৬ এপ্রিল (রবিবার) তৃতীয় দিনে ময়মনসিংহ নগরীর ৩২নং ওয়ার্ড চরকালীবাড়ী এলাকার কৃষক তোফাজ্জল হোসেনের ২৩ কাঠা জমির ধান কেটে দিলেন কৃষকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ নেতাকর্মীরা।

কৃষক বাঁচাও, দেশ বাঁচাও এই শ্লোগানকে সামনে রেখে করোনাভাইরাসের এ সময়ে শ্রমিক সংকট নিরসনে কৃষকের পাশে দাঁড়িয়েছে ময়মনসিংহ মহানগর কৃষকলীগ নেতৃবৃন্দ । কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন ময়মনসিংহ মহানগর কৃষক লীগ। ৩২নং ওয়ার্ড মহানগর কৃষক লীগের সভাপতি মোজাম্মেল হোসেন ও সাধারণ সম্পাদক ছলিম মিয়ার উদ্যোগে এ ধান কাটার আয়োজন করা হয়।

উক্ত ধানকাটার উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু। এ সময় তিনি বলেন, করোনা ভাইরাসের প্রভাবে সারা বিশ্ব এখন স্থবির হয়ে পড়েছে। তার প্রভাব বাংলাদেশেও পড়েছে। এর কারণে শ্রমজীবী বা খেটে খাওয়া মানুষ অনেকটায় ঘরে আবদ্ধ। করোনা ভাইরাসের কারণে আজকে ধান কাটতে লোক পাওয়া যাচ্ছে না। মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশে কৃষকদের কল্যাণে আজকে কৃষক লীগসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ কাজ করছেন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার। তাই এ সরকার কৃষকদের পাশে অতীতেও ছিল, বর্তমানেও আছে, ভবিষ্যতেও থাকবে।

এসময় কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ইছাহাক আলী সরকার, ময়মনসিংহ মহানগর কৃষক লীগের সভাপতি এ.বি ছিদ্দিক, সাধারণ সম্পাদক আবুল হাশেম রায়হান, সহ-সভাপতি নূর আলী তালুকদার, ফিজার তালুকদার, যুগ্ম সম্পাদক খোকন তালুকদার, সাংগঠনিক সম্পাদক সোহেল রানা, আরমান সরকার, দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ, ১৯, ২০ ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর কৃষকলীগের মহিলা সম্পাদিকা শামীমা রহিম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শফিউল আলম খান আখি, মহানগর কৃষক লীগ নেতা বাবু নন্দন চক্রবর্তী, ৯নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি মাসুদ রানা, গবেষণা বিষয়ক সম্পাদক শফিক মিয়া, ৩২নং ওয়ার্ড সভাপতি মিজানুর রহমান, ১৭নং ওয়ার্ড ওয়ার্ড সভাপতি রেজাউল ইসলাম, মহানগর কৃষক লীগের সম্মানিত সদস্য বাবু সুদীপ বিজয় দাস, ধর্ম বিষয়ক সম্পাদক আরিফ আলী, মহানগর কৃষক লীগ নেত্রী সেলিনা কবির ও রাবেয়া খাতুন সহ নেতা-কর্মীরা এ ধান কাটায় অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!