Header Image

ময়মনসিংহে কোভিড_ফাইটার ডা:এমদাদ_উল্লাহ খানের পাশে দাড়ালেন জেলা প্রশাসন।

 

আরিফ রববানীঃ

কোভিড-১৯-এ আক্রান্ত করোনা সম্মুখযোদ্ধা ময়মনসিংহ মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা: মোহাম্মদ এমদাদ উল্লাহর শারীরিক অবস্থার অবনতি হলে ডা: মোহাম্মদ এমদাদ উল্লাহ খান এর জীবন বাঁচাতে এয়ার এমবুল্যান্স করে ময়মনসিংহ থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছপ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ ‍মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তর ব্যবস্থাপনায়

আর্মড ফোর্সেস ডিভিশনের প্রচেষ্টায় চমৎকার সমন্বয়ের মাধ্যমে অতি দ্রুত হেলিকপ্টার যোগে প্রেরণ করা হয় ।

করোনায় আক্রান্ত ময়মনসিংহ মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা: মোহাম্মদ এমদাদ উল্লাহর শারীরিক অবস্থার অবনতি হলে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো: কামরুল হাসান এনডিসি এর নির্দেশনায় জেলা প্রশাসক, মো: মিজানুর রহমানের তড়িৎ পদক্ষেপের মাধ্যমে যথাযথ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনাক্রমে বিমান বাহিনীর এয়ার এ্যাম্বুলেন্সেযোগে তাঁকে ঢাকার শেখ রাসেল গেস্ট্রোলিভার হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা করা হয় । ১৩ই জুন শনিবার বিকাল ৪.৫০ মিনিট এ এয়ার এম্বুল্যান্সটি ডা: খান কে নিয়ে ঢাকার পথে উড্ডয়ন করে। এর আগে ৯ই জুন করোনা টেস্ট এ তার নেগেটিভ ধরা পড়ে। তবে তিনি একিউট নিমোনিয়া, এ আর ডি এস রোগে ভুগছেন। এ ধরনের রোগ তার আগে কখনো ছিল না। বিশেষজ্ঞ প্যানেল তার সকল রোগের সিম্পটম দেখে করোনা হিসেবে মতামত দিয়েছেন। পুনরায় পরীক্ষার জন্য তার স্যাম্পল রাখা হয়েছে মর্মে ময়মনসিংহ মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা: সাইফুল ইসলাম জানান। ডা: খানের বাড়ি নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলা। নিবেদিত প্রাণ এই ডাঃ সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে ২৪ তম বিসিএস এ যোগদান করেন।

সার্বিক সহযোগিতার জন্যে মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর, অধ্যাপক ডা: মোহাম্মদ আবুল কালাম আযাদকে ধন্যবাদ জ্ঞাপন করেন জেলা প্রশাসক মো: মিজানুর রহমান। বিভাগীয় কমিশনার মো: কামরুল হাসান ডা: খান এর জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করেন। জেলা পুলিশ, ময়মনসিংহ মেডিকেল কলেজের হাসপাতাল কর্তৃপক্ষ, অধ্যক্ষ, ময়মনসিংহ মেডিকেল কলেজ, সিভিল সার্জন, ময়মনসিংহ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্স এর ময়মনসিংহ জেলা প্রশাসন ধন্যবাদ জ্ঞাপন করছে তাদের আন্তরিক সহযোগিতার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!