Header Image

লোহাগাড়ায়  অসহায় পরিবারকে মারধর করে জোরপূর্বক দেড় লাখ টাকার গাছ কেটে জায়গা দখল 

 

চট্টগ্রাম জেলার অন্তর্গত লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের হোছন নগরের বাসিন্দা ভূমিহীন অসহায় দিনমজুর মো: আব্দুর রহমানের পরিবারকে মারধর করে প্রায় দেড় লাখ টাকার গাছ কেটে বসত বাড়ির জায়গা দখল করার অভিযোগ পাওয়া গেছে।

এদিকে ভুক্তভোগী অসহায় দিনমজুর মো: আব্দুর রহমান অত্র প্রতিবেদক’কে বলেন, আমার পরিবারকে নিয়ে এই জায়গায় প্রায় ৫০ বছর পর্যন্ত বসবাস করে আসতেছি। ইতিমধ্যে সাতকানিয়ার উপজেলার সোনাকানিয়ায় বসবাসরত সন্ত্রাসী মনির আহমদ স্থানীয় মিহির সরকার, মোঃ ইউছুফ, মামুনুর রশিদ চৌধুরী (মেম্বার) মিলে প্রতিনিয়ত আমাকে এবং আমার পরিবারকে আমাদের ভোগ দখলীয় জায়গা থেকে উচ্ছেদ করার জন্য ভয়ভীতি প্রদর্শন করে যাচ্ছে। তাই আমি স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানের কাছে একটি অভিযোগ করি।

তারা তাদের বিচার অমান্য করে তারা আমার জায়গা দখল এবং গাছ কাটতে চাইলে আমি পুনরায় লোহাগাড়া থানা একটি অভিযোগ করি। কিন্তু থানায় অভিযোগ থাকলেও অভিযুক্তরা গত ৩১ মার্চ”২০২০ইং ভোরে আরো ১০/১৫ জন সন্ত্রাসী নিয়ে এসে বলে যে, তারা কোন রকম মেম্বার, চেয়ারম্যান ও থানা পুলিশ মানেনা বলে গালিগালাজ করে আমার কষ্টের রোপিত গাছ গুলো কাটার জন্য আসে। তাদেরকে আমি ও আমার পরিবার বাঁধা দিতে গেলে তারা আমাকে ও পরিবারকে গাছের সাথে বেঁধে মারধর করে প্রায় দেড় লাখ টাকার গাছ কেটে জোরপূর্বক জায়গা দখল করে নে।

স্থানীয় ইউপি সদস্য সুনীল সরকারের কাছ থেকে উক্ত বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আব্দুর রহমান অত্যন্ত হতদরিদ্র গরীব এবং ভূমিহীন একজন নিরীহ ব্যাক্তি। তাহার দখলীকৃত জায়গা তার ছোট ভাই মনির আহমদ কিছু ভারাটিয়া সন্ত্রাসী নিয়ে তার গাছ গুলো কেটে নিয়ে গেছে বলে আমি শুনেছি। বর্তমান এই বিচারটি লোহাগাড়া থানায় চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন কে তদন্ত করার জন্য দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো:আলমগীর হোসেনের কাছথেকে জানতে চাইলে তিনি বলেন, উক্ত বিষয়ে আমাদের কাছে অভিযোগ রয়েছে। তা তদন্ত পূর্বক অপরাধীদের’কে আইনের আওতায় আনা হবে।

এদিকে ভুক্তভোগী অসহায় আব্দুর রহমানের ছেলে মুহাম্মদ ফোরকান ও তার পরিবার অত্র প্রতিবেদককে জানান, আমরা অসহায় হওয়াতে আমরা কারো কাছথেকে কোন রকম সাহায্য সহযোগিতা পাচ্ছি না। তাই আমরা বর্তমান সরকার এবং সাতকানিয়া লোহাগাড়ার মাননীয় সাংসদ সদস্য প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দীন নদভী এমপি মহোদয় ও স্থানীয় প্রশাসনের কাছে আমাদের একটাই দাবী এই সন্ত্রাসীদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে এলাকার সাধারন নীরহ মানুষদের’কে তাদের হাত থেকে রক্ষা করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!