Header Image

ত্রিশালে সাংবাদিকদের সুরক্ষার্থে পিপিই দিলেন জাহিদ ফাউন্ডেশনের জাহিদ হোসেন ফারুক।

 

আরিফ রববানীঃ

করোনা ভাইরাসের সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় দেশ ও জাতির সেবায় সংবাদ সংগ্রহ করতে সরাসরি ঝুকি নিয়ে কাজ করছেন সাংবাদিকরা। চলমান পরিস্থিতি মোকাবেলায় সরকার যে যুদ্ধ ঘোষণা করেছেন সেই যুদ্ধের সাহসী সৈনিক হিসাবে সাংবাদিকরা নিজের জীবন ত্যাগ দিয়ে সম্মুখ যুদ্ধা হিসাবে ভূমিকা রাখলেও তাদের সুরক্ষা নিশ্চিত করতে কারো কোন উদ্যোগ ও ভূমিকা নেই।
অথচ করোনা সংক্রমণ যাওয়ার মাঝে রিপোর্টিং কাজে ত্রিশালের সাংবাদিকরা ঝুঁকি নিয়ে কাজ করেছে। করোনা পরিস্থিতি মোকাবেলার চ্যালেঞ্জ বাস্তবায়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে সাংবাদিকদের নিরাপত্ত্বার স্বার্থে তাদের সুরক্ষাটা নিশ্চিত করা খুবই জরুরী বলে গুরুত্বারোপ করে ময়মনসিংহ ত্রিশালে সাংবাদিকের নিরাপত্ত্বা ও সুরক্ষার্থে তাদের মাঝে উন্নতমানের পারসোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) প্রদান সমাজ সেবার অঙ্গীকার নিয়ে গঠিত সামাজিক সংগঠন জাহিদ ফাউন্ডেশন।

করোনা পরিস্থিতিতে সাংবাদিকদের সুরক্ষায় মানবতার সেবায় এগিয়ে আসলেন ফাউন্ডেশন ও সূফি চর্চা কেন্দ্রের চেয়ারম্যান সূফি সম্রাাট,লাখ লাখ মানুষের হৃদয় আত্মার শিরমনি, মানবকল্যাণে ছুটে চলেন যিনি হাজারো মাইলের বেশী, মানব কল্যাণে যিনি নিজেকে নিবেদিত করে রেখেছেন সেই মহান ব্যক্তি বাংলাদেশ জাহিদ ফান্ডেশন ও সূফি চর্চা কেন্দ্রের চেয়ারম্যান পীরে কামিল, শাহ সূফী হযরত মাওঃ জাহিদ হোসেন ফারুক । ১৯ জুন বিকাল ৩টা ত্রিশাল উপজেলা পরিষদ প্রাঙ্গনে ময়মনসিংহ বিভাগ জাহিদ ফান্ডেশনের মহাসচিব ও খাদেম জসিম উদ্দিনের ব্যবস্থাপনায় করোনাকালে যেসব সাংবাদিকরা মাঠ পর্যায়ে সব সময় রিপোর্টিং কাজে শ্রম দিচ্ছেন, বিভিন্ন এলাকায় ঘোরাফেরা করেন তাদের মাঝে জন্য কয়েক ডজন সাংবাদিক কে পিপিইসহ সুরক্ষা উপকরণ হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন, জাহিদ ফান্ডেশন চেয়ারম্যান শাহ সূফী হযরত মাওলানা জাহিদ হোসেন ফারুক, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান হুমায়ুন কবীর আকন্দ,ত্রিশাল উপজেলার বিভিন্ন সাংবাদিক সংহঠনের নেতৃবৃন্দ। মহানারীর এই দুঃসময়ে সুরক্ষা সামগ্রী পিপিই পেয়ে জাহিদ ফাউন্ডেশনের চেয়ারম্যানসহ সকল নেতৃবৃন্দের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন সাংবাদিকগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!