Header Image

আশুলিয়ায় আওয়ামী সেচ্ছাসেবক লীগের বৃক্ষ রোপণ কর্মসূচী পালন

মৃদুল ধর ভাবন,আশুলিয়া প্রতিনিধিঃ

মমতাময়ী মা প্রধানমন্ত্রী জননেএী ও দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসাবে সাভার আশুলিয়ায় বাইপাইলে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেছেন আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।শুক্রবার (১৯ জুন রোজ শুক্রবার ) বিকালে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশ ক্রমে আশুলিয়া প্রেসক্লাব চত্তরে এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও থানা স্বেচ্ছাসেবকলীগেরসভাপতি শহীদুল্লাহ মুন্সী।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দলের প্রত্যেককে তিনটি করে গাছ রোপণের নির্দেশনা দেন প্রাধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় এই বৃক্ষরোপণ কর্মসুচী পালন করেন আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। এসময় ২ শতাধিক ফলজ, বনজ, ঔষধীসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়। শুক্রবার বিকালে আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি শহীদুল্লাহ মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৃক্ষরোপণ কর্মসূচি চলাকালে আশুলিয়া প্রেসক্লাবের সামনের উদ্যানে ঢাকা জেলা (উত্তর) স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা একটি আমগাছ রোপণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন। করোনা সংক্রমনের ভিতরেও এই বর্ষায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এবং বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম, কেন্দ্রীয় সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক এ.কে.এম আফজালুর রহমান বাবু নির্দেশক্রমে দেশব্যাপী এই জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, সাংগঠনিক সম্পাদক শেখ উজ্জল, আশুলিয়া থানার সহ-সভাপতি মো:মনির হোসেন, সাংগাঠনিক সম্পাদক মোল্লা ওয়ালিদ, সাংগঠনিক সম্পাদক শফিক মৃধা, ধামসোনা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মানিক মন্ডলসহ আশুলিয়া থানা ও বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড ইউনিটের সকল নেতাকর্মীবৃন্দ।
এসময় স্বেচ্ছাসেবকলীগ নেতারা বৃক্ষরোপন কর্মসুচী সমাপ্ত করে নেতাকর্মীদের উদ্দ্যেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, প্রতিবছরই আমরা আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে থাকি। মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনা প্রতিবছরের মত এই করোনা সংক্রমনের ভিতরেও দেশ ও জাতির বৃহৎ স্বার্থের কথা চিন্তা করে দলীয় নেতাকর্মী ও অঙ্গসংগঠন গুলোকে গাছ লাগানোর নির্দেশ দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে আমরা আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের উদ্দ্যোগে বিভিন্ন ফলজ, বনজ এবং ঔষধি গাছ রোপণ করছি। এভাবে আমাদের জননেত্রী দেশরতœ শেখ হাসিনার যেকোনো নির্দেশনা অনুযায়ী আমরা আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগ তা পালন করবো। আপনারা জানেন, বর্তমানে আমরা একটা দূর্যোগের ভিতর দিয়ে সময় অতিবাহিত করছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের আপাময় জনগণের কথা চিন্তা করে দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনগনকে সাথে নিয়ে এক অদৃশ্য শক্তি করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করে যাচ্ছেন।
বক্তারা আরও বলেন, প্রতিবছরই দেশরতœ শেখ হাসিনার নির্দেশে আমরা বৃক্ষরোপণ করে থাকি, এবারও আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে এই কর্মসূচি পালিত হচ্ছে। আপনাদের মাধ্যমে আশুলিয়া ও সাভারবাসী সহ আমাদের দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান থাকবে আপনারা সকলেই অন্তত একটি করে ফলজ, বনজ ও ঔষধি গাছ নিজ নিজ আঙ্গিনায় কিংবা রাস্তার পাশে রোপণ করবেন। এসময় ঢাকা জেলা (উত্তর) আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা প্রাকৃতিক দূর্যোগ প্রতিরক্ষায় এবং পরিবেশ সুন্দর রাখতে বৃক্ষরোপণের গুরুত্ব তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!