Header Image

লোহাগাড়ায় জোরপূর্বক কৃষকের আড়াই লাখ টাকার গাছ কেটে অবৈধ ভাবে জায়গা দখল

স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রাম জেলার অন্তর্গত লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের রশিদার ঘোনা মিয়া পাড়া গ্রামের বাসিন্দা কৃষক অসহায় মুহাম্মদ মোরশেদ আলমের রোপিত আড়াই লাখ টাকার গাছ কেটে জোরপূর্বক অবৈধ ভাবে শফিক আহমদ প্রকাশ ডুবাই রফিক ও তার ভারাটিয়া সন্ত্রাসীরা জায়গা দখল করে পাকা দেওয়াল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে মোরশেদ আলম (৩৮) বাদী হয়ে শফিক আহমদ প্রকাশ ডুবাই রফিক ও তার ছেলে রিয়াজ মুহাম্মদ জুলফু (৩৫) রিয়াজ মুহাম্মদ জুনাইয়েদ (৪০) সহ ৮/১০ জনের বিরুদ্ধে লোহাগাড়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী কৃষক মুহাম্মদ মোরশেদ আলম (৩৮) হচ্ছে আধুনগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের রশিদার ঘোনা মিয়া পাড়ার বাসিন্দা মৃত্যু জামাল আহমদের ছেলে ।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের রশিদার ঘোনা মিয়া পাড়ার বাসিন্দা মৃত্যু জামাল আহমদের পুত্র মোরশেদ আলম (৩৮) এর ৯৫২ (বিএস) ২৮ শতাংশ, ৬৩৩ (আরএস) দাগের ১৪ শতাংশ জায়গা সম্পূর্ণ অবৈধ ভাবে জোরপূর্বক দখল করে পাকা দেওয়াল দেওয়ার সময় বাঁধা দিতে গেলে শফিক আহমদ (৬৫) প্রকাশ ডুবাই রফিক প্রতিপক্ষ মোরশেদ আলমকে ফাঁসানোর জন্য একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসতেছে। এতে সম্পূর্ণ ভাবে হয়রানি ও উদ্দেশ্য প্রণোদিত হয়ে শফিক আহমদ ও তার সন্ত্রাসীরা মারধর সহ বিভিন্ন ধরনের মিথ্যা মামলা দিয়ে মোরশেদ আলমকে জেল পর্যন্ত খাটিয়েছেন।

গত ১৫ জুন”২০২০ইং সোমবার ভোর সাড়ে ৪টার দিকে শফিক আহমদ প্রকাশ ডুবাই রফিক ও তার ছেলে রিয়াজ মুহাম্মদ জুলফু (৩৫) রিয়াজ মুহাম্মদ জুনাইয়েদ (৪০) সহ আরো ১০/১৫ জন ভারাটিয়া সন্ত্রাসীরা পূর্বপরিকল্পিত যোগসাজেসে একিত্র হয়ে দা,করাত,
কুড়াল,রাম দা,হক স্টিক সহ বিভিন্ন ধরনের ধারালো অস্ত্র নিয়ে মোরশেদ আলমের বসত বাড়ি থেকে বিভিন্ন প্রজাতির ফলজ-বনজ সহ প্রায় আড়াই লাখ টাকার গাছ গুলো কেটে নিয়ে যাওয়ার সময় বাধা দিতে গেলে মোরশেদ আলম ও তার পরিবারকে বেদড় মারধর করে গাছ গুলো নিয়ে যায়। কৃষক মোরশেদ আলম গরীব নিরীহ অসহায় হওয়ার কারণে এলাকায় ন্যায় বিচার থেকে বঞ্চিত। অপরদিকে শফিক আহমদ ধন-সম্পদ ও প্রভাবশালী ব্যক্তি হওয়ায় অর্থের বিনিময়ে সকল কিছু ম্যানেজ করে নেন বলেও জানা যায়।

ভুক্তভোগী কৃষক মোরশেদ আলম প্রতিবেদক’কে বলেন, এতকিছুর পরেও আমার জায়গা জবরদখল করে কাজ অব্যাহত রেখেছেন শফিক আহমদ (৬৫)(প্রকাশ দুবাই রফিক) ও তার সন্ত্রাসীরা। এতে বাধা দিতে গেলে শফিক আহমদ ও তার ভারাটিয়া সন্ত্রাসীরা আমাকে ও আমার পরিবারকে বিভিন্ন ধরনের মামলায় জড়ানো সহ প্রাণনাশের হুমকি ধমকি দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। শুধু তাই নই, গত ১৫ জুন”২০২০ইং ভোর সাড়ে ৪টার দিকে আমার অনেক কষ্টে রোপিত বিভিন্ন প্রজাতির ফলজ-বনজ প্রায় আড়াই লাখ টাকার গাছ কেটে নিয়ে যায়। তাই আমি এই মামলাবাজ, ভূমিদস্যুদ শফিক আহমদ (৬৫) প্রকাশ দুবাই রফিকের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য স্থানীয় প্রশাসন ও মাননীয় এমপি মহোদয় নিকট বিনীত অনুরোধ জানাচ্ছি যে এই মামলাবাজ, সন্ত্রাসীর হাত থেকে আমাদেরকে রক্ষা করার জন্য।

স্থানীয় ইউনিয়ন পরিষদ ৪নং ওয়াডের সদস্য ফরিদুল আলম বলেন, জায়গার মালিক হচ্ছে মোরশেদ আলম। কিন্তুু এ বিষয়ে অনেক বার বসার কথা থাকলেও কিন্তুু শফিক আহমদ প্রকাশ ডুবাই রফিক স্থানীয় বিচার না মেনে জোরপূর্বক সন্ত্রাসী ভাড়া করে নিয়ে এসে মোরশেদ আলমের পারিবারকে মারধর করে জায়গা দখল করে প্রায় আড়াই লাখ টাকার গাছ কেটে নিয়ে যায়, যা আমি স্ব চোখে দেখেছি। ইতিপূর্বেও মোরশেদ আলমকে অনেক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে।
তাই আমি একজন জনপ্রতিনিধি হয়ে বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি স্থানীয় প্রশাসন ও চট্টগ্রাম-১৫ আসনে সাতকানিয়া-লোহাগাড়ার কর্ণধার মাননীয় সাংসদ ড. প্রফেসর আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি মহোদয় যদি একটু সু-নজর দেই তাহলে এলাকার সাধারন মানুষ এই সন্ত্রাসী, মামলাবাজ, অস্ত্রধারী ব্যক্তি শফিক আহমদ প্রকাশ ডুবাই রফিকের হাত থেকে রক্ষা পাবে। না হলে মৃত্যু ছাড়া কোন উপায় নেই।

এবিষয়ে আধুনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ আয়ুব মিয়া চৌধুরী’র কাছথেকে মুঠোফোনে জানতে চাইলে ফোন বন্ধ পাওয়ায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ জাকের হোসাইন মাহমুদ অত্র প্রতিবেদককে বলেন, অভিযোগ পেলেই তা তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

অন্যদিকে, অভিযুক্তদের সাথে যোগাযোগ করতে না পারায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!