Header Image

ময়মনসিংহ সদরকে স্বচ্ছ ও দুর্ণীতিমুক্ত উপজেলা গড়তে চান ইউএনও সাইফুল ইসলাম।

 

আরিফ রববানীঃ

ময়মনসিংহ সদর উপজেলা প্রশাসনকে স্বচ্ছ ও দুর্ণীতি মুক্ত করে প্রশাসনিক সেবাকে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার প্রত্যয় নিয়ে উপজেলা নির্বাহী অফিসার পদে যোগদান করেছেন নবাগত ইউএনও সাইফুল ইসলাম। এর আগে তিনি ময়মনসিংহের ফুলপুরে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করে ফুলপুরবাসীর মন জয় করেছেন।

ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার জয়নগর গ্রামের স্কুল শিক্ষক মোঃ রজব আলী তালুকদারের সন্তান মোঃ সাইফুল ইসলাম ৩১তম ব্যাচে উত্তীর্ণ হয়ে গত ২০১৩ সালে ক্যাডার সার্ভিসে যোগদান করেন। গত ৪ঠা ডিসেম্বর ২০১৮সালে প্রথম সুনামগঞ্জ জেলার তাহেরপুর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার পদে পদন্নোতি পেয়ে দায়িত্ব পালন করে তাহেরপুরবাসীর সুনাম কুঁড়িয়ে সেখান থেকে গত ২০১৯ সালের ২৮ জুলাই ময়মনসিংহের ফুলপুরে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে যোগদান করেন।

জয়নগরের সন্তান সাইফুল ইসলাম সনামগঞ্জের তাহেরপুর এলাকার মানুষের মন জয় করে ময়মনসিংহের ফুলপুরে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে দায়িত্ব পালন করার পর থেকে ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমানের নির্দেশনায় তাঁর নেতৃত্বে উপজেলার মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, অবৈধ ড্রেজার, জুয়া ও তামাকজাত দ্রব্যসহ সকল ধরনের ভেজাল,আইনবহির্ভূত কাজের প্রতিরোধ করাও উন্নয়ন কর্মকান্ড কে তরান্বিত করার পাশাপাশি উপজেলার বিভিন্ন সরকারি দপ্তর পরিদর্শনের মাধ্যমে সরকারি সকল সেবা কে জনকল্যাণে জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেওয়ার নিরলস প্রচেষ্টায় জন্য স্বল্প সময়েই তিনি একজন দায়িত্ববান সরকারি কর্মকর্তা হিসাবে মানুষের মন জয় করার মাধ্যমেই সকলের মনিকোঠায় জায়গা করে নিয়েছিলেন। একজন জনবান্ধব অফিসার হিসাবে যে কোন মানুষের সমস্যায় এগিয়ে আশার ফলে ফুলপুর উপজেলার প্রতিটি মানুষ তাকে অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছেন। তিনি মানুষকে নোংরা মানসিকতা পরিহার করে দুর্ণীতি ও অন্যায়, অনিয়মের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহবান জানিয়ে নিরলস চেষ্টা চালিয়েছেন সমাজকে বদলানোর জন্য। ফুলপুরে তিনি উপজেলা নিবাহী অফিসার হিসাবে অত্যন্ত দক্ষতার সহিত দায়িত্ব পালন করায় অনেক সুনাম অর্জন করে চলতি ২০২০ সালের ২৫ জুন ময়মনসিংহ সদরের উপজেলা নির্বাহী অফিসার হিসাবে যোগদান করেন।

তাঁর মত একজন দক্ষ,পরিশ্রমী ও জনবান্ধব, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী সরকারি কর্মকর্তা ময়মনসিংহ সদরের ইউএনও হিসাবে যোগাদান করায় ময়মনসিংহ সদরের সর্বস্তরের জনতার মাঝে স্বস্তি ফিরে এসেছে। ২৫ শে জুন তিনি আনুষ্ঠানিক যোগদানের পর থেকে তাকে উপজেলা বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করেছেন।

ইউএনও সাইফুল ইসলাম জানান- সকলের সহযোগীতায় ময়মনসিংহ সদর উপজেলা প্রশাসনকে স্বচ্ছ, দুর্ণীতিমুক্ত ও জবাব দিহিতামূলক উপজেলা প্রশাসন হিসাবে গড়তে চাই। তিনি বলেন-এটা জনগণের সেবা প্রাপ্তির স্থান, তাই জনগণকে যেমন সেবা নিতে উপজেলা প্রশাসনের কাছে আসতে হবে ঠিক তেমনি বিভিন্ন সেবা নিয়ে উপজেলা প্রশাসন মানুষের ঘরে-ঘরে যাবে, সেভাবেই উপজেলা প্রশাসনকে জনকল্যাণে কাজে লাগাতে চাই। সে ক্ষেত্রে তিনি সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!