Header Image

লোহাগাড়ায় সজীব ওয়াজেদ জয়ের ৫০তম শুভ জন্মদিন পালিত

ইসমাঈল হোসেন সোহাগঃ 

বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি লীগ চট্টগ্রাম দক্ষিণ জেলার আহ্বায়ক মোঃ সাকিব ও সদস্য সচিব এস.এম সাজিদ সিকদার এর উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য ছেলে এবং প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫০তম শুভ জন্মদিন পালিত হয়েছে। ২৭ জুলাই”২০২০ইং সোমবার সন্ধায় লোহাগাড়া আমিরাবাদ সদরে একটি রেস্টুরেন্ট-এ এই শুভ জন্মদিন পালন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেদ্দা বঙ্গবন্ধু পরিষদ আল জাহারা শাখার সভাপতি ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলার সহ সভাপতি হোসেন রিয়াদ মুহাম্মদ রুবেল, শিক্ষানবীশ আইনজীবী চট্টগ্রাম জর্জকোর্ড ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা মুহাম্মদ শহিদুল ইসলাম শহিদ, লোহাগাড়া সদর স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি জায়েদুল ইসলাম, হাফেজ মুহাম্মদ মামুন, লিটন,
লোহাগাড়া উপজেলা ছাত্রলীগ নেতা মুহাম্মদ শাহেদ, মোঃ আনিছ, মোঃ ফরহাদ, মোঃ রিদুয়ান, মোঃ সাহেদ, জয় ধর,

জন্মদিনের অনুষ্ঠানে বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং মননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের আজ শুভ জন্মদিন। ১৯৭১ সালের আজকের এই দিনে (২৭ জুলাই) ঢাকায় পরমাণু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনা দম্পতির ঘর আলো করে পৃথিবীতে আসেন তিনি। আজ ৫০ বছরে পা রাখলেন সজীব ওয়াজেদ জয়।

বক্তরা আরো বলেন, ডিজিটাল বাংলাদেশের নেপথ্য নায়ক ও নিঃশব্দে ঘটে যাওয়া আইসিটি বিপ্লবের স্থপতি সজীব ওয়াজেদ জয়।স্বাধীনতা যুদ্ধের বছরে জন্মেছেন বলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর দৌহিত্রের নাম রেখেছিলেন জয়। বর্তমানে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক (আইসিটি) উপদেষ্টা তিনি। তিনি ২০০৭ সালে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম কর্তৃক গ্লোবাল লিডার অব দ্য ওয়ার্ল্ড হিসেবে নির্বাচিত হন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্লোগানটি যুক্ত হওয়ার নেপথ্যে ছিলেন জয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!