Header Image

ময়মনসিংহে এড, আনিসুর রহমান খানের জানাযা সম্পন্ন।। বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গের শ্রদ্ধা।

 

আরিফ রববানীঃ

ময়মনসিংহে ভক্ত,সহকর্মী,স্বজনদের অশ্রুসিক্ত শ্রদ্ধা, ভালবাসায় বিদায় নিলেন জেলা আওয়ামীলীগের উপদেষ্টা, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সভাপতি, ময়মনসিংহ জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, ময়মনসিংহ বিভাগের সর্বজন শ্রদ্বেয় ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট আইনজীবি ও ময়মনসিংহ বিভাগ আন্দোলনের পুরোধা এডভোকেট আনিসুর রহমান খান। ১৩ আগষ্ট বৃহস্পতিবার বাদ জোহর নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে জানাজা শেষে অশ্রুসিক্ত মানুষের শ্রদ্ধার্ঘ্য অর্পন ও রাষ্ট্রীয় মর্যাদা শেষে নগরীর গুলকীবাড়ি কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এক শোক বিবৃতিতে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আনিসুর রহমান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। বিবৃতিতে মরহুম আনিসুর রহমানের পবিত্র আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজন সহকর্মী গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

পূর্বে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদায় সালাম প্রদান করা হয়। এর পরই জানাযা অনুষ্ঠিত হয়।জানাযায় গৃহায়ন ও গনপুর্ত প্রতিমন্ত্রী এম শরীফ আহমেদ এমপি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু এমপি, সমাজ কল্যান প্রতিমন্ত্রী আশরাফ আলী খান এমপি, সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট মো: মোয়াজ্জেম হোসেন বাবুল সহ জনপ্রতিনিধি, সরকারি, বেসরকারি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, পেশাজীবী, সাংস্কৃতিক সংগঠন, সাংবাদিকসহ নানা শ্রেণী পেশার লোকজন অংশ নেন।

জানাজা শেষে অ্যাডভোকেট আনিসুর রহমান খানের কফিনে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম খালিদ বাবু এমপি, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী খান খসরু এমপি, নাজিম্ উদ্দিন আহমেদ এমপি, মনিরা সুলতানা মনি এমপি, হাবিবা রহমান খান শেফালী এমপি, ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র মো: ইকরামুল হক টিটু, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের পক্ষে সভাপতি এহতেশামুল আলম, জেলা নাগরিক আন্দোলনের পক্ষে সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালাম, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদের পক্ষে আহবায়ক ড. মোঃ সিরাজুল ইসলাম, জেলা জাসদের পক্ষে অ্যাডভোকেট সাদিক হোসেন, জেলা সিপিবির সভাপতি অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত, জেলা আইনজীবী সমিতির পক্ষে সভাপতি অ্যাডভোকেট নূরুল হক, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষে ডাঃ হরিশংকর দাস ও মাহবুবুল আলম, কর্ণেল নূর খান, গফরগাঁও উপজেলা আওয়ামীলীগের পক্ষে সাবেক মেয়র এড, কায়সার আহমেদ, অধ্যাপক দিলরুবা সারমীন মহিলা শ্রমিক লীগের সভাপতি সৈয়দা রোকেয়া আফছারী শিখা, বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি শিবলী সাদিক খান ময়মনসিংহ ও নেত্রকোণার জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবীর সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এর আগে নগরীর জুবলীঘাটস্থ জেলা নাগরিক আন্দোলন অফিসের সামনে বেলা ১২টা থেকে দুপুর একটা পর্যন্ত মরহুমের মরদেহ রাখা হয়। সেখানে বিভিন্ন সংগঠনের পক্ষে কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এসময় সংগঠনের পক্ষ থেকে শোক বই খোলা হয়। সেখানে শোক প্রতিক্রিয়া ব্যক্ত করেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
জানাযায় গৃহায়ন ও গনপুর্ত প্রতিমন্ত্রী এম শরীফ আহমেদ এমপি, বিজ্ঞ জেলা জজ হেলাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট মো: মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এডভোকেট এইচ এম খালেকুজ্জামান, সুপ্রিম কোর্টের আইনজীবি এডভোকেট জাহিদ আনোয়ার, বর্তমান সভাপতি এডভোকেট নুরুল হক, সাধারন সম্পাদব এডভোকেট আব্দুর রহমান হোসাইন আল তাজ, সিনিয়র আইনজীবি এডভোকেট এমদাদুল হক মিল্লাত, এডভোকেট গিয়াস উদ্দিন আহমেদ, এডভোকেট ফজলুল হক, এডভোকেট আলহাজ্ব নজরুল ইসলাম চুন্নু এড,কায়সার আহমেদ সহ অনেকেই উপস্থিত ছিলেন। বরেণ্য আইনজীবী, ময়মনসিংহ বিভাগ বাস্তবায়নে প্রধান পূরোধা, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ময়মনসিংহ বিভাগ উন্নয়ন পরিষদ পরিষদ, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আনিসুর রহমান খান (৮৫) বুধবার বিকেল ৫টায় নিজ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) মৃত্যুকালের তিনি স্ত্রী, ৫পূত্র ও এক কন্যা, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী ও ভক্ত রেখে গেছেন। তিনি ময়মনসিংহ শহরের মনমোহন নিয়োগী রোড পন্ডিত পাড়াস্থ ‘ফেরদৌস’ নামীয় বাড়িতে বসবাস করেছেন। দুপুুুর ১২টায় জুবলীঘাটস্থ জেলা নাগরিক আন্দোলন কার্য্যালয়ে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা জানানোর জন্য তার মরদেহ রাখা হয় এবং সেখানে জেলা আওয়ামী লীগ, মসিক মেয়র সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবি, সুধীজন ও শুভাকাংখি ব্যক্তিবর্গ মরহুমের প্রতি ফুলেল শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!