Header Image

জেল হত্যা দিবসে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের ব্যাপক কর্মসূচি।

 

আরিফ রববানী, ময়মনসিংহঃ

জেল হত্যা দিবসে জাতীয় চার নেতাকে শ্রদ্ধা জানাতে নানা কর্মসূচি হাতে নিয়েছে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।

১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে কারাগারে হত্যা করা হয়।

বাংলাদেশের ইতিহাসে ৩ নভেম্বর কলঙ্কময় ও বেদনাবিধুর একটি দিন। রাষ্ট্রের হেফাজতে জেলখানায় জাতীয় চার নেতা হত্যার দিনটি ‘জেল হত্যা দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অধ্যক্ষ আবু সাইদ দ্বীন ইসলাম ফখরুল জানান- জেল হত্য দিবসটি উদযাপন উপলক্ষে মঙ্গলবার ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা কালো ব্যাজ ধারণ করবেন।

দিনের শুরুতে ময়মনসিংহে জেলা আওয়ামিলীগের সভাপতি এড.জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা এড.মোয়াজ্জেম হোসেন বাবুলের নেতৃত্বে আওয়ামী লীগের জেলা পর্যায়ের নেতারা সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দেবেন। ১১টায় টাউন হল প্রাঙ্গনে জমায়েত হয়ে শোক র্্যালি নিয়ে জাতীয় নেতার একজন ময়মনসিংহের কৃতিসন্তান শহীদ সৈয়দ নজরুল ইসলামের বাসভবনে উপস্থিত হয়ে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। পরবর্তীতে শহীদ চার নেতার স্মরনে অালোচনা সভা ও দোয়া মাহফিল। সভায় সভাপতিত্ব করবেন জেলা অাওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃজহিরুল হক খোকা। জেলা অাওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল অাওয়ামী লীগ সহ অঙ্গও সহযোগী সংগঠনের সকলকে উপস্হিত থাকার অাহবান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!