Header Image

সরকার শতভাগ ভাতার ব্যবস্থা করলেও মানবেতর দিন কাটাচ্ছেন শারীরিক প্রতিবন্ধী জসিম।।

 

ষ্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশের আনাচে কানাচে এমন অসংখ্য শারীরিক প্রতিবন্ধী পাওয়া যায়, যারা স্ত্রী-সন্তান, পরিবার-পরিজন নিয়ে অভাবে অনটনে না খেয়ে ধুঁকে ধুঁকে মরছে। কর্ম করতে না পাড়ায় হতাশা তাদের চেপে ধরেছে,কিন্তু তারা কারো কোন সাহায্য সহযোগীতা পাচ্ছেনা। তাদের পরিবার পরিজন অনাহারে অর্ধহারে দিন কাটাচ্ছে। পাড়া পড়শি আত্নীয় স্বজন তাদেরকে বাঁকা চোখে দেখছে, শুধু তাদের চলাফেরা করার শক্তি নাই বিধায়। সংসারে অভাব থাকায় হাহাকার এমন অনেক প্রতিবন্ধী , তাদের পরিবার পরিজন।
তাদের মধ্যে একজন হল ত্রিশাল উপজেলার বাগান গ্রামের ইউছুফ আলীর পুত্র জসীম উদ্দিন সোহেল, যার বাড়ী আউলটিয়া কামাল উদ্দিন বাড়ির সাথে ফেদু মন্ডল বাড়ি।

বিকাশ একাউন্ট অথবা নগদ একাউন্ট নাম্বার,০১৯১৭০৭৫৩৮২
০১৭৫১১৯৯৩৪৭

সে নিজের ভাষায় ব্যক্ত করছে ” আমি একজন শারীরিক প্রতিবন্ধী ও শারিরীক প্রতিবন্ধী (হাত-পা দূর্বল)। দুই ছেলে-মেয়ে নিয়ে আমি বহু কষ্ট ও সংগ্রাম করে দিনযাপন করছি। আমি বহু চেষ্টা করেও কোন ভাতা বা সরকারী সুবিধা পাচ্ছি না। চেষ্টা করার পরেও কারো কোন সাহায্য সহযোগীতা না পেয়ে দারিদ্র‍্যতার নির্মম কষাঘাতে নিষ্পেষিত এই আমি, স্ত্রী সন্তান নিয়ে চরম কষ্টে দিনাতিপাত করছি।আমার জমি জায়গা কিংবা আর্থিক স্বচ্চলতা নাই।আমি শত তাচ্ছিল্য, অভাব-অনটন ও নানা প্রতিকুলতার মাঝে মাঝে আছি।আমি প্রতিদিনই মানুষের ধারে ধারে ঘুরছি, একটু সহযোগিতার আশায় এবং দু বেলা দু মুঠো ডাল-ভাত খেয়ে বাচার তাগিদে”।
সরকার দুঃস্থ অসহায়, প্রতিবন্ধী, বিধবাসহ সকল পর্যায়ের অসহায় মানুষের জন্য শতভাগ ভাতা নিশ্চিত করলেও তার এই আর্তনাদ শুনার মত কেউ নেই। কেউ শুনবে কিনা তাও জানা নেই তার।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!