Header Image

ময়মনসিংহে অটোচালক হত্যা মামলার রহস্য উদঘাটনে পুরুস্কৃত ডিবি পুলিশের সদস্যরা ।।

আরিফ রববানী, ময়মনসিংহ।।

 

চেতনানাশক ওষুধ খাইয়ে অটোচালককে হত্যা করে অটো ছিনিয়ে নেয়ার দুই মাস পর খুনীচক্রের দুই নারীসহ ৪ সদস্যকে গ্রেফতার করায় পুলিশ সুপার কর্তৃক পুরুস্কৃত হলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারকৃতরা হলো, খোরশেদ আলম, বকুল মিয়া, শেফালী বেগম ও ইয়াসমিন আক্তার। বৃহস্পতিবাার গাজীপুরের হোতাপাড়ার মনিপুর বাজার থেকে ডিবি পুলিশ তাদেরকে গ্রেফতার করে। নিহত অটোচালকের নাম শাহিনুর ইসলাম। সে গৌরীপুরের নন্দীগ্রামের আঃ রশিদের ছেলে। গ্রেফতারকৃতদের শুক্রবার আদালতে পাঠানো হলে শাহিনুর ইসলাম হত্যাকান্ডসহ অটো ছিনতাইয়ের অপরাধ স্বিকার করে জবানবন্দি দিয়েছে।

ডিবির ওসি শাহ কামাল আকন্দ জানান, সম্প্রতি অজ্ঞান পার্টির চক্র অভিনব পদ্ধতিতে অটোচালকদের অজ্ঞান করে অটো ছিনাইয়া নেওয়ার মত অপরাধ করে আসছে। গত ১২ এপ্রিল গৌরীপুরের কলতাপাড়ার অটোচালক শাহিনুর ইসলাম প্রতিদিনের ন্যায় সকালে অটো নিয়ে বের হয়। স্বাভাবিকভাবে রাতে তার বাসায় ফেরার কথা থাকলেও সে আর ফেরেনি। পরদিন তার স্ত্রী পারভীন আক্তার গৌরীপুর থানায় নিখোঁজ ডায়েরী করেন।

ওসি শাহ কামাল আকন্দ আরো জানান, ১৬ এপ্রিল শাহিনুর ইসলামের স্ত্রী ফেসবুকে পোষ্ট থেকে জানতে পারে একজন অজ্ঞাতনামা ব্যক্তির মৃতদেহ ময়মনসিংহ মেডিকেল কলেজ মর্গে আছে। তার স্ত্রী-ভাইয়েরা ময়মনসিংহ মেডিকেল কলেজ মর্গে গিয়ে শাহিনুর ইসলামের লাশ সনাক্ত করেন।

এ ঘটনায় পারভীন আক্তার ১৯ এপ্রিল গৌরীপুর থানায় হত্যা মামলা করেন। কুলেস এ হত্যাকান্ডটি পুলিশ সুপারের নির্দেশে তদন্তে নামে জেলা গোয়েন্দা পুলিশ। ডিবির ওসির নেতৃত্বে দীর্ঘ সময় ধরে তদন্তে অপরাধী চক্রটি সনাক্ত করতে সম হয় পুলিশ। এ সময় হাসপাতালের সিসি ফুটেজে ছবি দেখে খুনীচক্রকে সনাক্ত করা হয়। পরে ১ জুলাই বৃহস্পতিবার গাজীপুরের হোতাপাড়ার মনিপুর বাজার দুই নারীসহ চারজনকে গ্রেফতার করে।

উল্লেখিত চক্রটি গত ২৬ জুন নান্দাইল থানা এলাকায় একই কায়দায় একটি অটো রিজার্ভ করে। পথিমধ্যে চালককে চেতনা নাশক খাবার খাইয়ে অটোটি ছিনিয়ে নেয়। অটো চালক হাসপাতালে চিকিৎসা গ্রহণ করে। এ ঘটনায় অটো চালক সাইদুল ইসলাম নান্দাইল থানায় মামলা নং-০১(৭)২০২১ মামলা করেন।

গ্রেফতারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে ডিবি পুলিশ বৃহস্পতিবার অভিযান পরিচালনা করে নেত্রকোণার দূর্গাপুর থেকে ছিনতাইকৃত দুটি অটো এবং একটি মোবাইল উদ্ধার করে।

গ্রেফতারকৃতদের বাড়ি নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলায়। চক্রটি দীর্ঘ দিন ধরে ময়মনসিংহ জেলার বিভিন্ন স্থানে যাত্রী সেজে অটোতে উঠে চালককে চেতনা নাশক ঔষধ খাইয়ে অটো ছিনতাই এবং চালককে হত্যা করে অটো ছিনতাই করে আসছে। গ্রেফতারকৃতদের বরাত দিয়ে ওসি শাহ কামাল আকন্দ আরো জানান, চক্রটি অটো ছিনতাইয়ের লে প্রথমে অপোকৃত বয়স্ক অটোচালক সিলেকশন করে এবং নিদিষ্ট স্থানে যেতে রিজার্ভ করে। পথিমধ্যে চক্রটি নিজেরা সকলেই জুস জাতীয় খাবার খায়। এ সময় চালককে নেশাজাতীয় দ্রব্য মিশ্রিত জুস খাইয়ে অটো ছিনিয়ে নেয়। তিনি আরো জানান, শুক্রবার তাদেরকে আদালতে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃতরা অপরাধের দায় স্বিকার করে জবানবন্দি দিয়েছে।

এদিকে অটোচালক হত্যা মামলার রহস্য জনক
ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটনে সফলতায় জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান পুরস্কার ঘোষণা করেন। অভিযান শেষে কর্মস্থলে হাজির হওয়া মাত্রই অভিযানে সফল গোয়েন্দা পুলিশের সদস্যদের হাতে সেই পুরস্কার তুলে দেন ওসি শাহ কামাল আকন্দ। পুরস্কার হাতে পাওঅয় অফিসার ফোর্স এর মাঝে কর্ম উদ্দীপনা আরো বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেন জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!